Prothom Kolkata

Popular Bangla News Website

বন্যার জলে ডুবল চলন্ত স্কুল বাস, আতঙ্কে শিশুরা! ভিডিও দেখলে ভয় পাবেন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাস চালক ভেবেছিলেন রাস্তায় অল্প জল জমে রয়েছে । তাই তিনি পরিস্থিতি বুঝে উঠতে পারেননি । বাসটি ছিল স্কুল বাস । বাসের মধ্যে ছিল প্রায় ৩০ জন ছোট ছোট স্কুল বাচ্চা। চালক আসলে ভুল ভেবেছিলেন। রাস্তার জমা জল পেরোতে গিয়ে রীতিমত বাসটির অর্ধেক জলে ডুবে যায়। সেখানে উপস্থিত বহু ব্যক্তি দৌড়ে আসেন । ডুবে যাওয়া বাসের মধ্যে থেকে উদ্ধার করেন শিশুদের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই মর্মান্তিক ভিডিও। সেখানে যদি সাহায্য করার মত কেউ না থাকতেন তাহলে বড়সড় বিপদ ঘটে যেত। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানায় ।

শুক্রবার তেলেঙ্গানার মেহবুব নগরে বড় দুর্ঘটনা থেকে বেঁচে যায় একটি স্কুল বাস। বন্যার জলে স্কুল বাসটি প্রায় অর্ধেক ডুবে যায়। বাসটি বেশ অনেক্ষণ জলে আটকা পড়েছিল। বাসটিতে প্রায় ৩০ জন শিশু ছিল। এরপর আশপাশের লোকজন সাহায্যের জন্য ছুটে আসেন। বেশ কয়েকজন জলেতে নেমে শিশুদের উদ্ধার করেন। সেই উদ্ধার অভিযানের ভিডিও সামনে এসেছে। মেহবুব নগরের জেলা প্রশাসক জানান, সকাল ৯টার দিকে এই ঘটনা ঘটে। ৩০ জন শিশু বহনকারী বাসটি আটকে পড়েছিল মাচানপল্লী এবং সিগুর গাদ্দা তান্ডার মধ্যে ।

কর্মকর্তারা জানিয়েছেন, সকালে শিশুদের স্কুলে নিয়ে যাচ্ছিলেন বাসচালক। সেই সময় রাস্তা জলে পূর্ণ ছিল। চালকের জলের গভীরতা সম্পর্কে ধারণা ছিল না। এই কারণে তিনি এগিয়ে যেতে থাকেন। তবে পরে তিনি বন্যার জলে আটকা পড়েন। পুলিশ জানায়, বাসটির অর্ধেক অংশ জলে ডুবে গিয়েছে। বিষয়টি জানাজানি হতেই অনেকেই সাহায্যের জন্য এগিয়ে আসেন। ভিডিওতে দেখা যায়, অনেকেই শিশুদের জল থেকে টেনে বের করছেন। পুলিশ জানিয়েছে, জনগণের সহায়তায় সব শিশুকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ভাগ্যিস বিপদ দেখে চালক বাস থামিয়ে দেন। পরে অন্য গাড়ির সাহায্যে বাসটিকে বের করা হয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories