Prothom Kolkata

Popular Bangla News Website

Chatradhar Mahato: জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন খারিজ, ফের জেল হেফাজত ছত্রধরের

।।প্রথম কলকাতা।।

দুই ছেলের বিয়ে উপলক্ষে অন্তর্বর্তীকালীন জামিন পেয়ে বাড়িতে এসেছিলেন তৃণমূল নেতা ছত্রধর মাহাতো। আচমকাই অসুস্থ হয়ে পড়ায় তাঁর অন্তর্বর্তী জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানানো হয় এনআইএ বিশেষ আদালতে । কিন্তু সেই আবেদন খারিজ করে দিল আদালত । পাশাপাশি তাকে আবারও জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হল। তাঁর আইনজীবীর দাবি, শারীরিকভাবে ভীষণ অসুস্থ হয়ে পড়েছেন তিনি, যার কারণে অন্তর্বর্তীকালীন জামিন আর কিছুদিনের জন্য বাড়ানোর আবেদন করা হয়েছিল।

আদালতের তরফ থেকে জানিয়ে দেওয়া হল যে, ছত্রধর মাহাতের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হবে জেলেই ।তাঁর চিকিৎসার জন্যে হাসপাতালে বোর্ড বসিয়ে তারপর সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তাঁর দুই ছেলে দেবীপ্রসাদ এবং ধৃতিপ্রসাদ মাহাতোর বিয়ে ছিল ৩রা এবং ৫ই জুন। তাই শর্তসাপেক্ষ জামিন পেয়েছিলেন তিনি ২ রা জুলাই থেকে ৮ই জুলাই পর্যন্ত । আজ তার এনআইএ বিশেষ আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই গতকাল তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে আর তারপর আজ আদালতে এসে হাজিরা দেন তিনি।

তাঁর অসুস্থতার কারণে অন্তর্বর্তী জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন পুরোপুরি নাটক বলে দাবি করছে বিজেপি, জেল হেফাজত এড়ানোর জন্য এই ধরনের অজুহাত দেখানো হচ্ছে বলে দাবি তাদের। বাঁশতলায় রাজধানী আটকানোর অপরাধে এবং ২০০৯ সালের ১৪ই জুন বাড়ি থেকে সিপিএম নেতা প্রবীর মাহাতোকে খুনের পরিকল্পনার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল ছত্রধরকে । এই ঘটনায় এন আই এর তরফ থেকে যে চার্টশিট জমা দেওয়া হয় সেখানে বলা হয় যে খুনের ষড়যন্ত্র করেছিলেন ছত্রধর । আর তাঁর নির্দেশ অনুযায়ী খুন করা হয়েছিল প্রবীর মাহাতোকে। সেই চার্জশিটে ছত্রধর সহ আরও ১৭ জনের নাম নাম উল্লেখ করা হয়েছিল বলে জানা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories