Prothom Kolkata

Popular Bangla News Website

বিদ্যুতের মূল্যবৃদ্ধি ও বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় সিইএসসি দপ্তর ঘেরাও কংগ্রেসের

।। প্রথম কলকাতা ।।

রাজ্যে বিদ্যুৎপৃষ্ট হয়ে একের পর এক ব্যক্তির মৃত্যুর ঘটনার প্রতিবাদে আজ তারাতলা মোড়ে সিইএসসি দপ্তর ঘেরাও করে বিক্ষোভ দেখানো হলো কংগ্রেসের পক্ষ থেকে। কংগ্রেসের অভিযোগ, বর্ষাকালে একের পর এক স্থানে বিদ্যুতের তার ছিড়ে পড়ে আছে, কিন্ত কোনরকম পদক্ষেপ নেওয়া হচ্ছে না। একদিকে বিদ্যুতের ব্যাপক মূল্যবৃদ্ধি, অন্যদিকে বারবার বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় সিইএসসির বিরুদ্ধে চরম অবহেলা ও গাফিলতির অভিযোগ করে তারাতলা মোড়ে সিইএসসি দপ্তরের সামনে ঘেরাও ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে কংগ্রেস।

একদিকে বিদ্যুৎপৃষ্ট হয়ে অসংখ্য মানুষের মৃত্যু, অন্যদিকে বিদ্যুতের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে কংগ্রেসের এই বিক্ষোভ। এক কংগ্রেস নেতা জানান, মানুষ প্রতিবাদ করছেন। আগামী দিনে এই আন্দোলন এখানেই আটকে না থেকে যাতে ছড়িয়ে পড়ে, সেদিকে লক্ষ্য রাখা হবে। অপর এক কংগ্রেস জানান, “ইতিপূর্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, যদি তাঁর দল ক্ষমতায় আসে, তবে সবার আগে সঞ্জীব গোয়েঙ্কাকে তাড়ানো হবে। কিন্তু তাড়ানো হয়নি। তাঁকে বলা হলো, গোয়েঙ্কা তুমি চিন্তা করবে না, আমি পাশে আছি, সঙ্গে পুলিশ আছে। তুমি যার নামে যেমন ইচ্ছা বিল পাঠাও।”

প্রসঙ্গত, গত কিছুদিন ধরে রাজ্যে একের পর এক বিদ্যুৎপৃষ্টের ঘটনা ঘটছে । একাধিক স্থানে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রশাসন, বিদ্যুৎ পর্ষদ বা সংস্থাকে বারবার জানিয়েও সমস্যার কোন সমাধান হয়নি। কিছুদিন আগে ট্যাংরায় বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু ঘটেছে, আবার গত শনিবার রাতে উলুবেরিয়ায় বিদ্যুৎবাহী তার স্পর্শ করে সাইকেল আরোহী এক যুবকের মৃত্যু ঘটেছে, হাওড়ায় ত্রিফলার খোলা তারে হাত লেগে এক মহিলার মৃত্যু ঘটেছে, নারকেলডাঙ্গায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু ঘটেছে এক পড়ুয়ার, রাজাবাজারের রাস্তায় পড়ে থাকা তারে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে দুজন ব্যক্তির মৃত্যু ঘটেছে। এই সমস্ত ঘটনার প্রতিবাদে কংগ্রেসের এই বিক্ষোভ কর্মসূচি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories