Prothom Kolkata

Popular Bangla News Website

টাটা মোটর্সকে টেক্কা দিতে আসছে মাহিন্দ্রা, স্বাধীনতা দিবসের দিন ইলেকট্রিক গাড়ি লঞ্চ

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে ইলেকট্রিক গাড়ির বাজার নিয়ে আশাবাদী মাহিন্দ্রা (Mahindra & Mahindra)। গাড়ির উৎপাদন বাড়াতে ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (BII) সংস্থার সাথে হাত মেলালো তারা। ইলেকট্রিক গাড়ির উৎপাদনে দুই সংস্থা মিলে মোট ১৯২৫ কোটি টাকার বিনিয়োগ করবে। শুধু তাই নয়, ইলেকট্রিক গাড়ির জন্য আলাদা একটি সাবসিডিয়ারি সংস্থা খুলছে মাহিন্দ্রা। তার অধীনেই ভারতে সকল প্রকার ইলেকট্রিক গাড়ি উন্মোচন করবে এই চার চাকা প্রস্তুতকারক।

ইতিমধ্যে ৩ টি নতুন ইলেকট্রিক গাড়ির ইঙ্গিত দিয়েছে মাহিন্দ্রা। যার মধ্যে একটি খুব সম্ভবত সেপ্টেম্বরেই লঞ্চ করবে সংস্থা।

নতুন ইলেকট্রিক গাড়ি প্রসঙ্গে কি জানালো মাহিন্দ্রা?

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার অটো অ্যান্ড ফার্ম সেক্টরস এর এক্সিকিউটিভ ডিরেক্টর রাজেশ জেজুরিকর বলেন, মহিন্দ্রার ইলেকট্রিক SUV স্পেসে নেতৃত্ব দেওয়ার জন্য অত্যন্ত উত্তেজনাপূর্ণ পরিকল্পনা রয়েছে৷ আমরা ১৫ আগস্ট ২০২২ -এ যুক্তরাজ্যে একটি ইভেন্টে এই ইলেকট্রিক গাড়ি সম্পর্কিত তথ্য প্রকাশ করবো। তারপরে সেপ্টেম্বর ২০২২ এ বৈদ্যুতিক XUV 400 লঞ্চ করা হবে। আমদের আশা ২০২৭ সালের মধ্যে মাহিন্দ্রার সংগ্রহে ২০ থেকে ৩০ শতাংশ ইলেকট্রিক SUV থাকবে।

টাটা – কে টেক্কা দিতে পারে মাহিন্দ্রা

এই মুহূর্তে ভারতীয় ইলেকট্রিক গাড়ির বাজারে একচেটিয়া আধিপত্য টাটা মোটর্স এর। তাদের তৈরি Tata Nexon, Tata Tigor বিপুল পরিমাণে জনপ্রিয়তা লাভ করেছে। অনেকেই মনে করছেন, ইলেকট্রিক গাড়ি বাজারে মাহিন্দ্রা এবং টাটা মোটর্স এই দুই দেশীয় সংস্থার দ্বৈরথ দেখার মতো হবে।

মাহিন্দ্রা বর্ন ইলেকট্রিক SUV

আগামী ১৫ ই অগাস্ট ব্রিটেনে মাহিন্দ্রা বর্ন ইলেকট্রিক কনসেপ্ট (Mahindra Born Electric SUV) প্রকাশ করবে। যদিও এটির ছবি ইতিমধ্যে ভাইরাল হতে শুরু করেছে নেটমাধ্যমে। মূলত তিনটি ইলেকট্রিক গাড়ি নিয়ে আসবে মাহিন্দ্রা। আর তিনটেই হবে SUV। এই গাড়িগুলির বিশেষত্ব, এদের প্রতিটিতে C আকারের LED হেডলাইট এবং টেইল লাইট দেখা যাবে। থাকবে নজরকাড়া ডিজাইন এবং ফিচার্স।

Categories