Prothom Kolkata

Popular Bangla News Website

Purulia: এবার করোনার থাবা পুরুলিয়া মেডিক্যাল কলেজে, দ্রুত হোস্টেল খালি করার নির্দেশ

।। প্রথম কলকাতা।।

দীর্ঘ দু’বছর করোনা সংক্রমণের জেরে গোটা দেশ যেন থমকে গিয়েছিল । একই রকম পরিস্থিতি ছিল পশ্চিমবঙ্গের । সেই পরিস্থিতি কাটিয়ে উঠে কিছুটা হলেও স্বাভাবিক পথে ফিরে এসেছে রাজ্য। আর সেইরকম সময়ে আবারও একবার মাথা চাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ। দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী আর এবার করোনার থাবা পুরুলিয়া মেডিক্যাল কলেজে। একসঙ্গে মেডিক্যাল কলেজের ৫৮ জন পড়ুয়া করোনায় সংক্রমিত হয়েছেন বলে খবর। আর তারপর থেকেই উদ্বেগের ছবি চোখে পড়েছে সেখানে।

যে সকল পড়ুয়ারা বর্তমানে সংক্রমিত হয়েছেন তাদেরকে অবিলম্বে হোস্টেল ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু হোস্টেল ছাড়লে তাদের পড়াশোনার ক্ষেত্রে অসুবিধা হতে পারে । কারণ কেউ প্রথমবর্ষ আবার কেউ দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী । কারও চলছে পরীক্ষা। এইরকম পরিস্থিতিতে কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে তাদের জন্য অনলাইন ক্লাস এবং পরীক্ষার ব্যবস্থা করা হবে। কিন্তু কোনভাবেই সংক্রমিতরা আর হোস্টেলে থাকতে পারবেন না । পাশাপাশি পুরুলিয়া মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ বেশ কিছু কড়া পদক্ষেপ গ্রহণ করেছেন বলে খবর।

শুধুমাত্র পুরুলিয়ার মেডিক্যাল কলেজের পড়ুয়ারা নয় এর মধ্যেই জেলা স্বাস্থ্য আধিকারিক, প্রশাসনিক আধিকারিকরাও করোনায় সংক্রমিত হয়েছেন। এছাড়াও সাধারণ মানুষ তো রয়েইছে। যার কারণে পরিস্থিতি ঠিক আগের মত হতে চলেছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই হাসপাতাল সুপারের তরফ থেকে নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছে যে এরপর থেকে হাসপাতালে যারা চিকিৎসার জন্য আসবেন কিংবা যেকোনো প্রয়োজনে যারা হাসপাতালে আসবেন তাদের মাস্ক পরা বাধ্যতামূলক। সাথে রাখতে হবে স্যানিটাইজার।

বিগত কিছু দিন ধরে পুরুলিয়া জেলায় ক্রমশ দৈনিক সংক্রমনের গ্রাফ বেড়ে চলেছে। যারা রোজ কোরোনা পরীক্ষা করছেন তাদের মধ্যেও বেশ কিছু জন সংক্রমিত হয়ে পড়ছেন। এমনকি এই কিছুদিনের মধ্যেই বেশ কিছু স্বাস্থ্যকর্মী করোনাই সংক্রমিত হয়েছেন বলে খবর। যার কারণে স্বাভাবিকভাবেই জেলা স্বাস্থ্য দফতরের চিন্তা বাড়ছে। এরই মধ্যে যেখানে পুরুলিয়া মেডিক্যাল কলেজের মোট পড়ুয়ার সংখ্যা প্রায় দুশো সেখানে ৫৮ জন করোনায় সংক্রমিত হওয়ায় আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories