Prothom Kolkata

Popular Bangla News Website

‘দ্রৌপদী দেবীর বিজয় নিশ্চিত’, ভোট প্রার্থনার চিঠিতে তৃণমূল সাংসদদের এ কেমন বার্তা শুভেন্দুর!

1 min read

।। প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে রাজ্যের শাসক দলের সাংসদদের চিঠি পাঠালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেই চিঠিতে ভোট প্রার্থনার পাশাপাশি যে বার্তা তিনি তৃণমূলকে দিতে চাইলেন তাতে রীতিমত ক্ষুব্ধ তৃণমূল সাংসদরা । সূত্রের খবর অনুযায়ী, এন ডি এ-র রাষ্ট্রপতি নির্বাচনে পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানানোর প্রার্থনা জানিয়ে সমস্ত সাংসদের কাছে চিঠি পাঠিয়েছিলেন তিনি।

যে চিঠি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের তরফ থেকে সমস্ত তৃণমূল সাংসদদের পাঠানো হয়েছে সেখানে প্রতিটা ক্ষেত্রে ঔদ্ধত্য ধরা পড়েছে বলে দাবি সৌগত রায়ের। আর সেই চিঠি নিয়ে স্বাভাবিকভাবেই আপত্তি জানিয়েছেন তাঁরা। কারণ ভোট প্রার্থনা করা হলেও সেই চিঠির শেষ অংশটা ঠিক এইরকম, ” দ্রৌপদী দেবীর বিজয় নিশ্চিত। তা সত্ত্বেও ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আপনার কাছে তাঁর হয়ে ভোট প্রার্থনা করছি। কারণ বর্তমানে সময়ের কষ্টিপাথরের শ্রীমতি দ্রৌপদী মুর্মু দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে আসীন হওয়া সর্বোত্তম পদক্ষেপ বলে আমরা মনে করি । আসুন এমন জনজাতির মহিলা , দীর্ঘজীবন জনসেবায় ব্রতীপ্রার্থীকে রাষ্ট্রপতি ভবনে পৌঁছানোর যজ্ঞের সামিল হই। ভারতীয় গণতন্ত্রের বহুবিধ চরিত্রকে সুদৃঢ় করি”।

তৃণমূলের দাবি, যখন বিজেপি জানে যে রাষ্ট্রপতি পদে জয় নিশ্চিত দ্রৌপদী মুর্মুর তখন কেন ভোট প্রার্থনা করে এই ধরনের চিঠি তৃণমূল সাংসদদেরকে পাঠানো হল? এই বিষয়টি নিয়ে বর্তমানে ফের একবার ক্ষোভ সঞ্চিত হয়েছে তৃণমূল সাংসদদের মনে। এমনকি চিঠির ভাষা নিয়েও বেশ কয়েকজন সাংসদ তীব্র আপত্তি জানিয়েছেন বলে খবর। ওই চিঠিতে সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারী উভয়েরই স্বাক্ষর রয়েছে। যদিও চিঠিটিতে তারিখ ২৮ শে জুন দেওয়া রয়েছে কিন্তু সেই চিঠি আজ এসে পৌঁছেছে একাধিক তৃণমূল সাংসদদের কাছে।

দ্রৌপদী মুর্মু শনিবার রাজ্যে আসছেন বলে খবর মিলেছে। তিনি আগামীকাল বিজেপি সাংসদ এবং বিধায়কদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে । উল্লেখ্য , আগামী ১৮ ই জুলাই দেশের পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন সংঘটিত হবে । নতুন রাষ্ট্রপতি যিনি হবেন তিনি তাঁর পদে শপথ গ্রহণ করবেন আগামী ২৫ শে জুলাই। আর এই নির্ঘন্ট ঘোষণা করা হয়েছে ভারতের নির্বাচন কমিশনের তরফ থেকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories