Prothom Kolkata

Popular Bangla News Website

ভোট পরবর্তী হিংসার অভিযোগে নতুন মামলা, তদন্তের অনুমতি চেয়ে আদালতে CBI

।। প্রথম কলকাতা।।

২০২১ সালে বিধানসভা নির্বাচনের পর বঙ্গ বিজেপির উপর অকথ্য অত্যাচার চলেছে বলে বারে বারে অভিযোগ উঠে এসেছে বিজেপির তরফ থেকে ।ভোট পরবর্তী হিংসায় হামলা চলেছে বহু বিজেপি নেতা কর্মীদের উপর । ঘর ছাড়া হতে হয়েছে তাদের । এই ঘটনায় আদালতের তরফ থেকে আস্থা রাখা হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উপর । সিবিআইকে ভোট পরবর্তী হিংসা মামলায় তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছিল । তবে এই তদন্ত করতে গিয়ে বর্তমানে আরও নতুন তিনটি অভিযোগ উঠে এসেছে। আর সেই অভিযোগগুলি অত্যন্ত গুরুতর বলেই দাবি সিবিআই এর । যার কারণে আজ সিবিআইয়ের তরফের আইনজীবী ওই নতুন তিন মামলার তদন্তের অনুমতি চেয়ে আদালতে আবেদন জানান বলে খবর।

সিবিআই সূত্রে খবর ,ভোট পরবর্তী হিংসার অভিযোগে নতুন তিন মামলা দায়ের করা হয়েছে। আর এই মামলাগুলির মধ্যে রয়েছে খুন, ধর্ষণের মতো গুরুতর অভিযোগ। মূলত সেই অভিযোগগুলিও সিবিআই তদন্ত করতে পারবে কি? এই প্রশ্নের উত্তর জানতেই আদালতে আবেদন। এই নতুন তিনটি মামলায় সিবিআই এর পদক্ষেপ কী হবে? তাঁরা তদন্তভার গ্রহণ করতে পারবেন কিনা এই সমস্ত বিষয়েটিকে স্পষ্ট করার জন্যই আদালতের কাছে আবেদন করা হয়েছে বলে খবর।

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই তলব করেছিল বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে। আর তারপর এই ঘটনায় একের পর এক তৃণমূল নেতা কর্মী এমনকি ব্যবসায়ীদেরকেও দুর্গাপুরের অস্থায়ী সিবিআই ক্যাম্পে তলব করা হয়। ঘন্টার পর ঘন্টা চলে জিজ্ঞাসাবাদ। সিবিআই সূত্রে জানা গিয়েছিল যে, অনুব্রত মণ্ডলের কল লিস্ট চেক করার পরে যারা যারা তাঁর সঙ্গে যোগাযোগ রাখছিলেন তাদের সকলকেই প্রায় ডেকে পাঠানো হয়েছিল। এরমধ্যে অনুব্রত ঘনিষ্ঠ কয়েকজন তৃণমূল নেতাকেও ডেকে পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আর এবার এই ঘটনায় আবার নতুন করে তিনটি মামলা দায়ের হওয়ায় সেই তদন্তভার কি সিবিআই গ্রহণ করবে নাকি সেগুলির জন্য অন্য ব্যবস্থা নেওয়া হবে তা জানতেই আবেদন আদালতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories