Prothom Kolkata

Popular Bangla News Website

টেস্টে প্রত্যাবর্তন নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ১০০ শতাংশ দিতে মনোনিবেশ হার্দিক পান্ডিয়ার

1 min read

।। প্রথম কলকাতা ।।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত পারফরম্যান্সে ৫০ রানে জয় পেয়েছে ভারত। ব্যাট হাতে করেছেন অর্ধশতরান ও বল হাতে নিয়েছেন ৪ উইকেট। ভারতের এই তারকা অলরাউন্ডারকে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে ফিরে আসার কথা ভাবছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, “ভবিষ্যতে কী ঘটতে চলেছে সে বিষয়ে খুব বেশি মনোযোগ দিচ্ছেন না।” হার্দিক আরও বলেন, “যে তিনি যদি দলকে ১০০ শতাংশ দিতে প্রস্তুত না হন তবে তিনি খেলবেন না এবং তিনি কখনই অন্য কারও জায়গা নিতে চান না।”

হার্দিক পান্ডিয়া ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে টেস্ট ক্রিকেট খেলেনি কারণ তিনি গত কয়েক বছর ধরে ক্রমাগত পিঠের চোটের সমস্যায় ভুগছিলেন। উল্লেখ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২২-এ স্বপ্নের দৌড়ের পরে খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটে হার্দিকের পিক ফর্ম তাঁর সাদা বলের ক্রিকেটের পথ প্রস্তুত করেছে।

উল্লেখযোগ্যভাবে, হার্দিক ২০২০ এবং ২০২১ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে বল করেননি এবং পিঠের চোটের কারণে ভারতের হয়ে খেলার সময়ও তার বোলিং পরিকল্পনা নিয়ে সতর্ক ছিলেন। যাইহোক, বরোদা অলরাউন্ডার গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে ইনজুরি থেকে সেরে উঠতে দীর্ঘ বিরতি নিয়েছিলেন। গত আইপিএলে গুজরাট টাইটান্সের অধিনায়ক হয়ে ফিরে আসেন। বল ও ব্যাট হাতে নজর কাড়েন তিনি। এরপরই ফের জাতীয় দলে প্রত্যাবর্তন। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে নিজেকে ফের একবার প্রমান করেন। এরপর জুন মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্বের ব্যাটন তুলে দেওয়া হয় তাঁর হাতে।

হার্দিক সাউদাম্পটনে ভারতের জয়ের পরে সংবাদমাধ্যমকে বলেন, “এই মুহূর্তে, ভবিষ্যতে আমরা কী খেলব তা নিয়ে আমি খুব বেশি ভাবছি না। আমি নিশ্চিত করতে চাই যে আমি ভারতের জন্য যতটা সম্ভব খেলার জন্য উপলব্ধ থাকতে পারি।” তিনি আরও বলেন, “এটি একটি সাদা বলের মরসুম, বড় বিশ্বকাপ আসছে, এবং ফোকাস সাদা বলের দিকে বেশি। আমি এখন বিশ্বাস করি যে এই মরসুমে আমি ভারতের হয়ে যত বেশি সাদা বলের ক্রিকেট খেলি, এটা ভালো। যখন টেস্ট খেলার সুযোগ আসবে, অবশ্যই… তবে সময়ই বলে দেবে আমার কী খেলা উচিত আর কী করা উচিত নয়। তবে এখন আমি যখনই পারি ১০০ শতাংশ দেওয়ার দিকে মনোনিবেশ করছি।” তিনি যোগ করেন, “আমি যদি শতভাগ ক্রিকেটার হিসেবে খেলতে পারি, তাহলে আমি খেলব। যদি না পারি, তাহলে আমি খেলব না। আমি অন্য কারো জায়গা নেব না।”

Categories