Prothom Kolkata

Popular Bangla News Website

সেফ ড্রাইভ সেভ লাইফ’, মানুষকে সচেতন করতে মুখ্যমন্ত্রীর বিশেষ ফেসবুক পোস্ট

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত ২০১৬ সালে আজকের দিনে সেভ ড্রাইভ সেভ লাইফ প্রকল্প চালু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ যার ৬ বছর পূর্তি হল। এই কর্মসূচির মূল উদ্দেশ্য হলো, পথ দুর্ঘটনার স্থায়ী ও দীর্ঘমেয়াদি সমাধান, মানুষকে পথ নিরাপত্তা সম্পর্কে সচেতন করা, ট্রাফিক কন্ট্রোল ব্যবস্থার উন্নতি করা। এই প্রকল্পে মুখ্য ভূমিকা পালন করছে পশ্চিমবঙ্গ পুলিশ ও পরিবহন দপ্তর। আজ এই প্রকল্প চালুর দিনে সোশ্যাল মিডিয়াতে বিশেষ পোস্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ সেভ ড্রাইভ সেভ লাইফ প্রকল্প চালুর দিনে এই কর্মসূচির প্রচার ও মানুষের সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে ফেসবুকে একটি পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে এই প্রকল্পের ছবি রয়েছে। মুখ্যমন্ত্রী লিখেছেন, “Today is “Safe Drive Save Life” Day, this program was launched to create awareness on road safety, inculcate safe driving and enhance security on roads for everyone.”

মুখ্যমন্ত্রীর এই পোস্টে কমেন্ট করেছেন বহু মানুষ। এক ব্যক্তি লিখেছেন, সেভ ড্রাইভ সেভ লাইফ মুখ্যমন্ত্রীর সতর্কবার্তা সকলকে অনুপ্রাণিত করবে, এই আশা রাখছেন তিনি। এক ব্যক্তি লিখেছেন, সকলের কাছে তিনি প্রার্থনা করছেন, সর্বদা সবাই সতর্ক থাকুন ও সুস্থভাবে গাড়ি চালান। তাতে সবার পরিবারের মুখে হাসি থাকবে। তাহলে যার অনুপ্রেরণায় এত কিছু, তিনি অত্যন্ত আনন্দিত হবেন। জয় হোক বাংলার। এক ব্যক্তি লিখেছেন, রাজ্য সরকারের এই অভিনব উদ্যোগের ফলে দুর্ঘটনার হার অনেকটা কমেছে। প্রচুর মানুষ সচেতন হয়েছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories