Prothom Kolkata

Popular Bangla News Website

‘প্রিয় বন্ধু শিনজো আবের উপর হামলায় গভীরভাবে ব্যথিত’, ট্যুইট করলেন প্রধানমন্ত্রী

1 min read

।। প্রথম কলকাতা ।।

আজ জনসভায় গুলিবিদ্ধ হলেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। পশ্চিম জাপানের এক জনসভায় বক্তব্য রাখার সময় তাঁকে লক্ষ্য করে গুলি চালায় এক আততায়ী। মঞ্চেই লুটিয়ে পড়েন তিনি। তাঁর অবস্থা অত্যন্ত আশঙ্কা জনক। তাঁর গুলিবিদ্ধ হবার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ট্যুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছেন, “আমার প্রিয় বন্ধু শিনজো আবের উপর হামলায় গভীরভাবে ব্যথিত। তাঁর ও পরিবারের জন্য প্রার্থনা করি। জাপানের মানুষের সঙ্গে আছি।”

আজ নিজের দলের হয়ে প্রচার করতে পশ্চিম জাপানের নারা শহরে গিয়েছিলেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। জনসভায় বক্তব্য রাখার সময় তাঁর বুক লক্ষ্য করে গুলি ছোড়া হয়। গুরুতর আহত হন তিনি। ইতিমধ্যেই আততায়ীকে আটক করেছে পুলিশ। তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবের মধুর সম্পর্ক রয়েছে। ২০১৯ সালের বিজেপি সরকার পুনর্বার ক্ষমতায় এলে নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছিলেন তিনি। এছাড়া গতবছর তাঁকে পদ্মভূষণ দেওয়ার কথা ঘোষণা করেছিল ভারত সরকার।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories