Prothom Kolkata

Popular Bangla News Website

ভারাক্রান্ত হৃদয়ে বিদায় মনোজ ভার্মার, ব্যারাকপুরের নতুন পুলিশ কমিশনার পদে অজয় ঠাকুর

।। প্রথম কলকাতা।।

ব্যারাকপুর পুলিশ কমিশনারের দায়িত্ব অজয় ঠাকুরের হাতে তুলে দিয়ে নতুন পদের দায়িত্ব সামলানোর দিকে একধাপ এগোলেন ব্যারাকপুরের সদ্য প্রাক্তন পুলিশ কমিশনার মনোজ ভার্মা । আজ বদলি হল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল। সেই দায়িত্ব নিজের হাতে তুলে নিলেন ব্যারাকপুর পুলিশ কমিশনার অঞ্চলের জয়েন সিপি ক্রাইম অজয় ঠাকুর। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বদলের পালা শেষ । দুজনের মধ্যে সৌজন্য বিনিময়ের ছবি ফুটে উঠল এদিন। অন্যান্য আধিকারিকদের সঙ্গে কথাবার্তার মাধ্যমে নিজের দায়িত্ব বুঝে নিলেন নতুন পুলিশ কমিশনার আর এদিকে ভারাক্রান্ত মনে বিদায় নিলেন মনোজ ভার্মা।

এদিন সত্য প্রাক্তন ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ বর্মা জানান, তাঁর দীর্ঘদিনের অভিজ্ঞতায় তিনি যা বুঝেছেন তা হল ব্যারাকপুর পুলিশ কমিশন অঞ্চল অত্যন্ত গুরুত্বপূর্ণ । আর এই অঞ্চলের নগরপাল এর দায়িত্বও যথেষ্ট গুরুত্বপূর্ণ । কাজেই বিগত আট মাসে কোন ধরনের অশান্তির ঘটনা এখানে ঘটেনি। সম্প্রতি যে ঘটনা ঘটে গিয়েছে তা একেবারেই অপ্রত্যাশিত ছিল। তবে সকলের মিলিত চেষ্টায় আগামী দিনেও ব্যারাকপুর পুলিশ কমিশনের অঞ্চলকে শান্ত রাখা যাবে বলেই আশাবাদী তিনি। একইসঙ্গে সদ্য নতুন দায়িত্ব পাওয়া ব্যারাকপুরের নগরপাল অজয় ঠাকুর জানান, সকল পুলিশ আধিকারিক এবং পুলিশ কর্মীদেরকে নিয়ে ব্যারাকপুর কমিশনারেট অঞ্চলকে শান্ত এবং অপরাধমুক্ত রাখাই হবে প্রধান প্রচেষ্টা।

প্রসঙ্গত , সম্প্রতি কয়েকদিন আগের ঘটনা যখন মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে এক অজ্ঞাত পরিচিত যুবককে পাকড়াও করে পুলিশ। তারপরেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগ ওঠে। প্রশ্নের মুখে পড়তে হয় পুলিশ প্রশাসনকে । আর এরপরেই মুখ্যমন্ত্রীর বাড়িতে অনুপ্রবেশের জেরে পুলিশ আধিকারিকদের পদ বদলির সিদ্ধান্ত নেওয়া হয় । নতুন ডিরেক্টর অফ সিকিউরিটির পদে দায়িত্ব দেওয়া হয় পীযূষ পাণ্ডেকে এবং অ্যাডিশনাল ডিরেক্টর অফ সিকিউরিটির পদে দায়িত্ব পান মনোজ ভর্মা। যার কারণে তাকে ব্যারাকপুর পুলিশ কমিশনার পদ থেকে বদলি করা হয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories