Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতে লাল রঙের নতুন এডিশন লঞ্চ করল Nissan Magnite, বুকিং শুরু, দাম কত?

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতে সাশ্রয়ী মূল্যের প্রিমিয়াম ডিজাইনের গাড়িগুলির মধ্যে অন্যতম Nissan Magnite। এ দেশে লঞ্চ হওয়ার পর এই গাড়ি ব্যাপক সাড়া ফেলেছে। শুধু সাশ্রয়ী মূল্য নয়, গাড়ির মেইনটেনেন্স খরচ এই সেগমেন্টে অন্যান্য গাড়ির তুলনায় অনেকটাই কম। সেই হিসেবে বলা যায় গ্রাহকদের প্রত্যাশা পূরণে সফল জাপানের এই অটোমোবাইল সংস্থা।

তবে এখানেই থেমে থাকছে না Nissan। জনপ্রিয় Magnite গাড়ির একটি লাল রঙের এডিশনও লঞ্চ করতে চলেছে তারা। আগামী ১৮ জুলাই লঞ্চ হবে Nissan Magnite রেড এডিশন। এই গাড়িতে LED স্কাফ প্লেট সহ আকর্ষণীয় টেইল ডোর গার্নিস এবং নতুন বডি গ্রাফিক্স যুক্ত করেছে Nissan। এই রেড এডিশন গাড়িটির বুকিং ইতিমধ্যে শুরু করে দিয়েছে সংস্থা।

এই গাড়িটি তিনটি ট্রিম বা ভ্যারিয়েন্টে পাওয়া যাবে – Magnite XV MT RED এডিশন, Magnite Turbo XV MT RED এডিশন, এবং Magnite Turbo XV CVT RED এডিশন।
গাড়িটির ভিতরে একটি ৮ ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি ৭ ইঞ্চি টিএফটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি PM2.5 ফিল্টার, একটি পুশ স্টার্ট বাটন, ভেহিকল ডাইনামিক কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ব্রেক অ্যাসিস্ট এবং হিল স্টার্ট অ্যাসিস্ট রয়েছে।

আসন্ন Magnite রেড এডিশনে একটি ১ লিটার পেট্রোল ইঞ্জিন দেওয়া হয়েছে, একটি টার্বোচার্জার সহ। ইঞ্জিনটি ৭১ bhp এবং ৯৬ Nm টর্ক তৈরি করে। এর ফোর্সড ইন্ডাকশন (টার্বো) সংস্করণে, মোটরটি ৯৯ bhp এবং ১৬০ Nm টর্ক উৎপন্ন করে৷ ইঞ্জিনগুলি একটি ৫ স্পীড ম্যানুয়াল এবং CVT গিয়ারবক্সের সাথে অন্তর্ভুক্ত।

সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, ২০২০ সালের ডিসেম্বরে Nissan Magnite লঞ্চ হওয়ার পর ভারত থেকে এটির ১ লাখ বুকিং পেয়েছে তারা। এখনও পর্যন্ত ৫০ হাজার গাড়ি ডেলিভারি সম্পন্ন করতে পেরেছে সংস্থা।

Nissan Magnite যখন প্রথম ভারতে লঞ্চ হয় তখন এর দাম ৫ লক্ষ টাকা রাখে সংস্থা। বর্তমানে এই গাড়িটির এক্স-শোরুম মূল্য ৫.৯৭ লক্ষ টাকা থেকে ১০.৫৭ লক্ষ টাকা পর্যন্ত রয়েছে।

Categories