Prothom Kolkata

Popular Bangla News Website

কল্যাণী AIMS-এ নিয়োগে দুর্নীতি, CID-এর নোটিশ BJP বিধায়কের আত্মীয়দের

1 min read

।। প্রথম কলকাতা।।

শিক্ষা, স্বাস্থ্য, পাবলিক সার্ভিস কমিশন, দমকল এছাড়াও বিভিন্ন নিয়োগের ক্ষেত্রে একাধিক দুর্নীতির অভিযোগ উঠে এসেছে বর্তমানে। এক কথায় রাজ্যের সরকারি নিয়োগ দুর্নীতিতে ডুবে রয়েছে । এবার কল্যাণী AIMS এ নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে দুই বিজেপি বিধায়কের । কারণ তাদের আত্মীয়রা বেআইনিভাবে এই চাকরিতে নিযুক্ত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। যার কারণে এবার চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূ এবং বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়েকে সিআইডির তরফ থেকে পাঠানো হল নোটিশ।

সিআইডি সূত্রে খবর মিলেছে যে, বঙ্কিম ঘোষের পুত্রবধূকে আজ তলব করা হয়েছে এবং আগামী সোমবার তলব করা হয়েছে নীলাদ্রিশেখর দানার মেয়েকে । এক্ষেত্রে যেহেতু তাঁরা মহিলা তাই তাদের বাড়িতে গিয়েও সিআইডি আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে সম্ভাবনা রয়েছে । তবে তাঁরা যদি সিআইডি দফতরে হাজিরা দিতে চান তাহলে অবশ্যই সেখানে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া চলবে। উল্লেখ্য ,কল্যাণী AIMS এ রাজনৈতিক প্রভাব খাটিয়ে চাকরি পাইয়ে দেবার অভিযোগ উঠেছিল ৮ জনের বিরুদ্ধে । এই ৮ জনের তালিকায় বিজেপির বিভিন্ন নেতা, বিধায়করা ছিলেন। এই অভিযোগের ভিত্তিতে গত ২০ শে মে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল।

আর তারপর কল্যাণীর নিয়োগ দুর্নীতি মামলার তদন্তভার গ্রহণ করে সিআইডি। এই দুর্নীতি মামলায় কেন তাদের নাম উঠে এসেছে এই সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্যই মূলত ডাকা হয়েছে দুই বিজেপি বিধায়কের আত্মীয়দের। তাদের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা হল, এরা কম নাম্বার পাওয়ার পরেও ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে চাকরিতে নিযুক্ত হয়েছিলেন । কিভাবে তাদের চাকরি হল সেই সমস্ত বিষয়েই এবার তথ্য সংগ্রহ করতে ডাক পড়েছে সিআইডির। ওই দুই বিজেপি বিধায়ক ছাড়াও জগন্নাথ সরকার এবং সুভাষ সরকার সহ আরো বেশ কয়েকজনের নাম উঠে এসেছে এই নিয়োগ দুর্নীতিতে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories