Prothom Kolkata

Popular Bangla News Website

অধরা ক্যালেন্ডার স্ল্যাম জয়! পেটের চোটের কারণে উইম্বলডনের সেমিফাইনাল থেকে নাম প্রত্যাহার নাদালের

1 min read

।। প্রথম কলকাতা ।।

পেটের চোটের কারণে উইম্বলডন ২০২২ সেমিফাইনাল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন রাফায়েল নাদাল। ২৩তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে এগিয়ে চলছিলেন দুর্বার গতিতে কিন্তু শেষ পর্যন্ত চোটের কাছে পরাস্ত হয়ে থামতেই হল এই স্পানিয়ার্ডকে। চোট নিয়েই জয় করেছিলেন ফ্রেঞ্চ ওপেন। ফ্রেঞ্চ ওপেনের প্রতিটি ম্যাচের পরেই তিনি বলতেন এটাই হয়তো আমার শেষ ম্যাচ। সেই চোটের কাছেই ঘায়েল হলেন ২২তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের নায়ক। নাদাল, যিনি প্রথমবারের মতো একটি ক্যালেন্ডার বছরে অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেন জয় করেছেন। ১৯৬৯ সালে রড লেভারের পর থেকে পুরুষদের একক টেনিসে প্রথমবারের মতো একটি ক্যালেন্ডার স্ল্যাম জয়ের জন্য লড়াই করছিলেন নাদাল।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেলর ফ্রিটজের বিপক্ষে খেলা কোয়ার্টারফাইনালে কঠিন লড়াই করে সেমিফাইনালে পৌঁছেছিলেন নাদাল। ওই ম্যাচেই পেটের চোটের কারণে ইনজুরি বিরতি নিয়েছিলেন। তবে ফিরে এসেও দুরন্ত কামব্যাক করে নাটকীয় জয় ছিনিয়ে নিলেও। বহু প্রতীক্ষিত সেমিফাইনালে খেলা হল না নাদালের। নাদাল নাম প্রত্যাহার করে নেওয়ায় প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন অস্ট্রেলিয়ান টেনিস তারকা নিক কিরগিওস। কিরগিওস পুরুষদের এককের ফাইনালে মুখোমুখি হবেন হোম ফেভারিট ক্যামেরন নরি এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচের মধ্যে জয়ীর বিপক্ষে।

এদিকে নাদাল সংবাদ সম্মেলনে, “আমি পেটের পেশির যন্ত্রণার কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি এই অবস্থায় টানা দুই ম্যাচ জয়ের কথা ভাবতেও পারছি না। আমার কাছে শিরোপার চেয়ে নিজের স্বাচ্ছন্দ্য বেশি গুরুত্বপূর্ণ। যদিও আপনারা সবাই জানেন, আমি কতটা চেষ্টা করেছি। তবে আমি দু-তিন মাস খেলার বাইরে থাকার ঝুঁকি নিতে পারছি না। আমার মন খুব খারাপ।”

অস্ট্রেলিয়ান টেনিস তারকা নিক কিরগিওস শুক্রবার সোশ্যাল মিডিয়ায় বলেন নাদালের সুস্থতা কামনা করেন। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে তিনি লেখেন, “ব্যতিক্রমী খেলোয়াড়, ব্যতিক্রমী ব্যক্তিত্ব। @rafaelnadal আমি আশা করি আপনি সুস্থ হয়ে উঠুন এবং আমরা সবাই আপনাকে শীঘ্রই সুস্থ দেখতে পাব।”

Categories