Prothom Kolkata

Popular Bangla News Website

North 24 Parganas: ফের রাজ্যে উদ্ধার বিপুল পরিমাণে বোমা,হদিশ পেতেই এলাকা ঘিরল পুলিশ

1 min read

।। প্রথম কলকাতা।।

রাজ্যের বিভিন্ন প্রান্তে বর্তমানে বোমা উদ্ধার করা যেন একেবারেই নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই কোথাও না কোথাও বেআইনি বোমা সহ আগ্নেয়াস্ত্রের হদিশ মিলছে। উদ্ধার করা হচ্ছে সেগুলি কিন্তু তারপরেও বিপুল পরিমাণে বিস্ফোরক পদার্থের খোঁজ মিলছে বিভিন্ন জায়গা থেকে। আর বৃহস্পতিবার ড্রাম ভর্তি বোমার খোঁজ পাওয়া গেল উত্তর ২৪ পরগনা জেলার দত্তপুকুরের কালিয়ানি দক্ষিণপাড়া গ্রামে। সেখানে মাটির নিচে থাকা একটি ড্রামের মধ্যে প্রচুর পরিমাণে বোমা মজুত করে রাখা ছিল। যা চোখে পরতেই রীতিমত চাঞ্চল ছড়ায় গ্রামে। খবর দেওয়া হয় পুলিশকে।

গ্রাম পঞ্চায়েতের এক সদস্য জানান, গ্রামের বেশ কিছু বাচ্চা ওই এলাকায় বাঁশ বাগানে খেলা করছিল। সেই সময় তাঁরা একটি ড্রাম দেখতে পায় মাটির মধ্যে অর্ধেক পোতা অবস্থায়। যা দেখে স্বাভাবিক ভাবেই কৌতুহল জন্মায় তাদের । আর তারপর সেই অর্ধেক পোতা ড্রামের খবর পেয়ে বাঁশ বাগানে এসে উপস্থিত হন ওই গ্রাম পঞ্চায়েতের সদস্য । বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় খবর দেওয়া হয় পুলিশকে । ঘটনাস্থলে এসে উপস্থিত হন পুলিশ কর্মীরা । আর তারপর খতিয়ে দেখেন তাঁরা । জানা যায়, ওই ড্রামের মধ্যে শুধুই রয়েছে বোমা আর বোমাসহ ড্রামটিকে মাটির মধ্যে লুকিয়ে রাখার জন্য পোতা হয়েছিল। তবে অর্ধেক পোতা অবস্থাতেই ফেলে রেখে চলে যাওয়া হয়েছে।

এই ঘটনায় স্বাভাবিকভাবে বেশ আতঙ্ক ছড়িয়েছে গ্রামে। কে বা কারা এই ধরনের ঘটনার সঙ্গে যুক্ত সে বিষয়ে এখনও পর্যন্ত কোনো স্পষ্ট তথ্য মেলেনি। কিন্তু পুলিশে তরফ থেকে ওই এলাকাটিকে ঘিরে ফেলা হয়েছে সম্পূর্ণভাবে । মোতায়েন করা হয়েছে পুলিশ কর্মী। খবর দেওয়া হয়েছে বোম ডিসপোজাল টিমকে। জানা গিয়েছে তাঁরা ঘটনাস্থলে আসবে এবং এই বোম গুলিকে উদ্ধার করে নিষ্ক্রিয় করবেন। এর আগেও উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকা থেকে বোম উদ্ধার করার ঘটনা ঘটেছে। মুখমন্ত্রীর নির্দেশের পর রাজ্য পুলিশ প্রশাসন তৎপর ভূমিকা গ্রহণ করেছিল। ওই সমস্ত বিস্ফোরক পদার্থ গুলিকে বাজেয়াপ্ত করা হয়েছিল। কিন্তু তারপরেও ফের আবার একের পর এক উদ্ধার হচ্ছে বোমা, যার ফলে স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে যে পশ্চিমবঙ্গে এত বিপুল পরিমাণে বোমা-বারুদ আসছে কোথা থেকে?

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories