Prothom Kolkata

Popular Bangla News Website

কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার নিয়ে অর্জুনের মামলা, আগামীকাল হতে পারে শুনানি

।।প্রথম কলকাতা।।

কিছু দিন আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন অর্জুন সিং। তারপরেই তার জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্র। নিরাপত্তা প্রত্যাহারের দাবিতেই আদালতে গিয়েছিলেন তিনি। তাকে মামলা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। অর্জুনের দাবি তাকে আগে থেকে না জানিয়েই তার নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। তার বক্তব্য, তিনি যেহেতু জনপ্রতিনিধি তাই তার নিরাপত্তা প্রয়োজন। উল্লেখ্য, ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা পেতেন অর্জুন সিং তবে ২০২১ সালের শেষ দিক থেকে পেয়েছিলেন জেড ক্যাটাগরির নিরাপত্তা।

এই প্রসঙ্গে উল্লেখ্য বুধবার সকালে আচমকাই অর্জুনের কাছে নোটিশ আসে যে তার জেড ক্যাটেগরির নিরাপত্তা প্রত্যাহার করা হচ্ছে। যার অর্থ এবার থেকে সুরক্ষার দায়িত্ব নিজেকেই নিতে হবে অর্জুনকে। আর এই নোটিশেই ক্ষুব্ধ হয়ে ওঠেন ভাটপাড়ার বেতাজ বাদশা। কেন এভাবে নিরাপত্তা প্রত্যাহার করা হল, তা নিয়ে তিনি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

অর্জুনের অভিযোগ, বিজেপি ছেড়ে দেওয়ার কারণেই তার নিরাপত্তা প্রত্যাহার করেছে কেন্দ্র। এই অভিযোগে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হনন তিনি। সাংসদকে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। শুক্রবার এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন দেখার আদালত কী বলে?আজ সকালে তার নিরাপত্তা প্রত্যাহার মামলার আবেদন নাকচ করে আদালত।

বিচারপতি শম্পা সরকারের এজলাসে ব্যারাকপুরের সাংসদ এই শুনানির আর্জি জানিয়েছিলেন তবে বিচারপতি তা নাকচ করে বলেছিলেন, এটা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সিদ্ধান্ত। এসটিএফ এই নোটিশ দিয়েছে । এতে পুলিশি নিষ্ক্রিয়তার কোনও কোনওরকম বিষয় নেই। তাই এই শুনানি গ্রহণের এক্তিয়ার তার নেই। তাই তিনি নির্দিষ্ট বেঞ্চে আবেদন জানানোর জন্য বলেন। তারপর অর্জুন বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে জানিয়েছিলেন আবেদন। বিচারপতি মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories