Prothom Kolkata

Popular Bangla News Website

corona update: বঙ্গে কাঁপুনি ধরাচ্ছে করোনা, রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ২৮৮৯

।।প্রথম কলকাতা।।

রাজ্যে ফের বাড়ল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা সংক্রমিত ২৮৮৯ জন। বুধবার যা ছিল ২৩৫২। একদিনে মৃত ২। পজিটিভিটি রেট বেড়ে ১৮.৭৮ শতাংশ। সংক্রমিতের নিরিখে শীর্ষ স্থানে উত্তর ২৪ পরগণা। সংক্রমিত ৮৩৪ দ্বিতীয় কলকাতা। সংক্রমিত ৮১৯। যেখানে এরকম ভাবে প্রতিদিন বাড়ছে করোনা সসংক্রমিতের সংখ্যা সেখানে কিন্তু এখনও মানুষের মধ্যে সচেতনতা বোধ কাজ করছে না।

আর বিপদ বাড়ছে এতেই মনে করছেন চিকিৎসকরা।এর আগে ১ ফেব্রুয়ারি পেরিয়েছিল ২ হাজারের গণ্ডি। তখনও আছড়ে পড়েছিল তৃতীয় ঢেউয়ের করাল গ্রাস। এদিন দৈনিক পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১৮.৭৮ শতাংশ। গতকালও যা ছিল ১৬.৩৪ শতাংশে। উল্লেখ্য এখনও অবধি করোনা মুক্ত জেলা কালিম্পং।একদিনে রাজ্যে ফের মৃত্যু হয়েছে ২জনের। এখনও পর্যন্ত বাংলায় মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ২৩৩ জন।

এক নজরে দেখে নেওয়া যাক আজকের পরিসংখ্যান

সুস্থ হয়েছেন ৬১১
মোট সুস্থ ২০,০৫,০৫২
সুস্থতার হার ৯৮.১৫%
হোম আইসোলেশনে ১৬,০৮৬
হাসপাতালে ৪৫৯
মৃত ২
মোট মৃত ২১,২৩৩
মৃত্যু হার ১.০৪%
মোট পজিটিভ কেস ২০,৪২,৮৩১
নমুনা পরীক্ষা ১৪,৪৮৪
পজিটিভিটি রেট ১৮.৭৪%
আজকে ভ্যাকসিন ৭২,০৫৬

চিকিৎসকরা বারবার সাবধান হওয়ার কথা বললেও এই গ্রাফই বলে দিচ্ছে যে মানুষ এখনও অত্যন্ত অসচেতন। মাস্ক রীতিমতো উধাও হয়ে গেছে। সোশ্যাল ডিস্ট্যান্সের বালাই নেই। কোন জায়গাতেই কোন বিধিনিষেধ নেই তার ওপর ভ্যাকসিন নিতে অনীহা এই এত গুলো কারণেই রাজ্যে বাড়ছে করোনা। যেহেতু স্কুল খুলে গেছে তাই এই আবহে বাচ্চাদের অত্যন্ত সাবধানে রাখার কথা বলছেন চিকিৎসকরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories