Prothom Kolkata

Popular Bangla News Website

ট্যুরার বাইক থেকে স্ক্র্যাম্বলার, ভারতে একগুচ্ছ মোটরসাইকেল লঞ্চ করবে ইতালীর Moto Morini

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিশ্ব বিখ্যাত ইতালীয় দু চাকা প্রস্তুতকারক Moto Morini ফের একবার এন্ট্রি নিতে চলেছে ভারতে। তবে একটা দুটো বাইকের সাথে নয়, একগুচ্ছ মোটরসাইকেল লঞ্চ করার পরিকল্পনা তাদের। রেট্রো ডিজাইনের ট্যুরার বাইক থেকে স্ক্র্যাম্বলার বিভিন্ন ধরণের বাইক লঞ্চ করতে চায় তারা।

সম্প্রতি সংস্থার পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে তারা ভারতের X-Cape 650, X-Cape 650X, SEIEMMEZZO 65p Retro Street এবং SEIEMMEZZO 650 Scrambler বাইক লঞ্চ করবে। এই প্রত্যেকটি বাইক ৬৫০ সিসির ইঞ্জিন ক্ষমতা সম্পন্ন।

উপরোক্ত বাইকগুলির মধ্যে X-Cape 650X হল একটি ট্যুরার বা অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক। এটিতে ৬৪৯ সিসির ট্যুইন সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে। এটি ৬০ bhp শক্তি এবং ৫৪ Nm টর্ক উৎপন্ন করে। অন্যদিকে SEIEMMEZZO 650 হল রেট্রো ডিজাইনের একটি স্ক্র্যাম্বলার মোটরসাইকেল। এতেও একই ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন রয়েছে ৫5 bhp শক্তি এবং ৫৪ Nm টর্ক জেনারেট করে।

এই ইতালীয় ব্র্যান্ডের সাথে যুক্ত ভারতের আদিশ্বর অটো রাইড ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর বিকাশ ঝাবাখ বলেন, যএই ব্র্যান্ডটি ইউরোপীয় বাজারে একটি ভাল সাড়া পেয়েছে এবং কোম্পানির লক্ষ্য একই পদ্ধতির সাথে ভারতে ব্র্যান্ডটিকে শক্তিশালী করা। তিনি যোগ করেন, যে কোম্পানিটি গত কয়েক বছরে ভারতীয় সুপারবাইকের বাজারে একটি পরিবর্তন দেখেছে, এবং সেগমেন্টটি কীভাবে পরিপক্ক হয়েছে তা দেখে যথেষ্ট উৎসাহিত।

আগামীদিনে উপরোক্ত বাইকগুলি সংক্রান্ত আরও বিশদ তথ্য সামনে আনবে তারা। আপাতত বলা যায়, সাম্প্রতিক কালে হুঙ্গেরির Keeway এর পর আরও এক বিদেশী দু চাকা সংস্থার তৈরি মোটরসাইকেল পেতে চলেছে ভারতী বাইক-প্রেমীরা।

Categories