Prothom Kolkata

Popular Bangla News Website

Viral Video: শিক্ষক বাদামের অর্থ জিজ্ঞাসা করতেই শিশুর অবাক করা উত্তর ! মহা সংকটে দেশ

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত ২ বছর করোনার কারণে লকডাউন চলাকালীন ঘরবন্দী মানুষকে আনন্দ দিয়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্ম। অনেকেই আছেন যারা অবসর সময় নিজেদের সৃষ্টিশীল কাজগুলিকে সোশ্যাল মিডিয়াতে তুলে ধরেছেন । পাশাপাশি ভাইরাল হয়েছে নানান ছবি থেকে শুরু করে বিভিন্ন মজার ভিডিও। সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তুমুল জনপ্রিয় হয়েছিল ভুবন বাদ্যকরের গাওয়া ‘কাঁচা বাদাম’ গান। সেই গানটি দেশের জনপ্রিয়তার গণ্ডি ছাড়িয়ে বিদেশের মানুষের মন কেড়েছে। সেই গানের সঙ্গে বহু মানুষ গলা মিলিয়েছেন, আবার কেউ বা কোমর দুলিয়েছেন। এবার এক শিশুকে তার শিক্ষক বাদাম সম্পর্কিত প্রশ্ন জিজ্ঞেস করতেই সে দিল এক মজার উত্তর, যা দেখে হাসির রোল নেট পাড়ায়। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লেখা হল , মহা সংকটে দেশ।

করোনার আগে শিশুদের হাতে মোবাইল খুব কমই দেখা যেত। কিন্তু লকডাউনে শিশুদের অনলাইন ক্লাস করার জন্য ফোন দিতে হয়েছে। যার ফল হল ছোট বাচ্চারাও বিভিন্ন রিলের প্রতি আকৃষ্ট হয়েছে। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায় মেয়েটি পড়াশোনা করছে এবং তার বাড়িতে শিক্ষক বইতে থাকা বাদামের ছবি দেখে তার অর্থ জিজ্ঞাসা করছেন। শিক্ষক যখন বাদামের ছবি দেখিয়ে জিজ্ঞাসা করেন এটা কি, তার উত্তরে শিশুটির কথা শুনেই সবাই হেসে ওঠে । আসলে শিশুটি ‘কাঁচা বাদাম’ গান গেয়ে ওঠে।

শিশুর মুখ থেকে এই উত্তর শোনার পর নেটিজেনরা একে সোশ্যাল মিডিয়ার পার্শ্বপ্রতিক্রিয়া বলে অভিহিত করেছেন। এই ভিডিওটি বেশ কিউট হলেও তা দেখে উদ্বেগও প্রকাশ করেছেন অনেকেই। আসলে শিশুটির বাদাম দেখেই মনে পড়ে ভাইরাল ট্র্যাক ‘কাঁচা বাদাম’ । গানটি গাইতে গাইতে মেয়েটি মজায় নাচতে থাকে। সোশ্যাল মিডিয়ার প্রভাব রীতিমত দিনের পর দিন আষ্টেপৃষ্ঠ জড়িয়ে ধরছে শিশুদেরকেও। বর্তমানে যুব সমাজের একাংশ সোশ্যাল মিডিয়ার নেশায় পাগল। অনেকেই মাঠে খেলতে যেতে ভুলে গিয়েছেন। পড়াশোনা বাদ দিয়ে অবসর সময়ে স্মার্ট ফোন হয়ে উঠেছে জীবনের নিত্যসঙ্গী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories