Prothom Kolkata

Popular Bangla News Website

মুকেশ আম্বানির গ্যারেজে কোটি টাকার Bentley, গাড়ির কালেকশনে হার মানবে বড় শোরুমও

1 min read

।। প্রথম কলকাতা ।।

বিলাসবহুল গাড়ির প্রতি মুকেশ আম্বানির উৎসাহ বরাবরই রঙিন। যার প্রমাণ এর আগে একাধিকবার মিলছে। তাও যেন তাঁর গাড়ির কালেকশন থামার নাম নিচ্ছে না! সম্প্রতি আরও একটি কোটি টাকার Bentley Bentayga কিনলেন রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ আম্বানি। এই নিয়ে এটি তাঁর তিন নম্বর Bentley গাড়ি।

স্বভাবতোই ধনকুবের মুকেশ আম্বানিই এ হেন গাড়ির কালেকশন দেখে লজ্জা পাবে বিভিন্ন বহুজাতিক গাড়ি সংস্থার শোরুমও। সম্প্রতি তাঁর নিবাস অ্যান্টিলার বাইরে দেখা যায় সাদা রঙের প্রিমিয়াম SUV Bentley Bentayga V8 ফেসলিফ্ট গাড়ি। এই গাড়িটি দেখতে অনেকটা Rolls Royce Cullinan এর মতো।

২০২০ সালে এই গাড়ির ২০২১ এডিশন লঞ্চ করে ব্রিটিশ বিলাসবহুল গাড়ি নির্মাতা সংস্থা Bentley। এটির যে শীর্ষ ভ্যারিয়েন্ট রয়েছে সেটির দাম ভারতীয় অর্থে ৪.৬৬ কোটি টাকা। এই গাড়িটিতে ৩৯৯৬ সিসির ইঞ্জিন রয়েছে যা মাইলেজ প্রদান করে ৭.৬ কিলোমিটার প্রতি লিটার।

শুধু তাই নয়, ভারতে প্রথম Bentley Bentayga এর আগমন হয় মুকেশ আম্বানির হাত ধরেই। এটি ছাড়া অন্য যে দুটি গাড়ি রয়েছে সেগুলি হল Bentley Bentayga W12 এবং Bentley V8। এর মধ্যে W12 গাড়িটির দাম ৩.৮৫ কোটি টাকা। ৬ লিটার পেট্রোল ইঞ্জিন যুক্ত গাড়িটি ৬০০ bhp এবং ৯০০ Nm এর পিক টর্ক উৎপন্ন করে। যদিও এই গাড়িটিতে মুকেশ আম্বানিকে খুব কমই দেখা গিয়েছে।

Bentley ছাড়াও মুকেশ আম্বানির গাড়ির কালেকশনে উঁকি মারলে দেখা যাবে Rolls Royce Phantom, Maybach 62,
BMW 760Li, Aston Martin Rapide এর মতো সব বিশ্ব মানের গাড়ি। এই মুহূর্তে বিশ্বে ধনী ব্যক্তিদের তালিকায় ৭ নম্বরে রয়েছেন মুকেশ আম্বানি। তার ধনসম্পত্তির পরিমাণ ৯৬.৬ বিলিয়ন ডলার।

Categories