Prothom Kolkata

Popular Bangla News Website

Purba Medinipur:আবাস যোজনার টাকা হাতে এসেও বিপত্তি! অভিযোগ দায়ের ১০ জনের বিরুদ্ধে

।। প্রথম কলকাতা।।

পূর্বে অভিযোগ উঠেছিল যে প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় নাম থাকা সত্ত্বেও টাকা ঢুকছে না অ্যাকাউন্টে । বাড়ি তৈরি করার প্রথম কিস্তির টাকা হাতে পাচ্ছেন না অনেকেই । কিন্তু এবার অভিযোগ উঠল আবাস যোজনার টাকা বেশ কয়েকদিন আগেই অ্যাকাউন্টে পৌঁছে গিয়েছে। কিন্তু বাড়ি তৈরির কাজ এখনও পর্যন্ত শুরু হয়নি। আর এই ধরনের বিষয়গুলি নজরে আসার পরেই কড়া পদক্ষেপ গ্রহণ করল ব্লক কর্তৃপক্ষ ঘটনাটি হল পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার। সেখানে প্রায় ১০ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা পেয়ে গিয়েছেন তাঁরা অনেক আগেই। কিন্তু বাড়ি তৈরি করার কোন কাজই তাঁরা শুরু করেননি এবং কেন এখনও পর্যন্ত বাড়ি তৈরি করা হয়নি সেই প্রশ্নের কোনো রকম সদুত্তর তাঁরা দিতে পারেননি। যার কারণে পাঁশকুড়া ব্লকের তরফ থেকে তাদের নামে পাঁশকুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযুক্তরা হলেন ,ঘোষপুর গ্রাম পঞ্চায়েতের সাদেক খান, হাউর গ্রাম পঞ্চায়েতের বিশ্বনাথ সামন্ত, খন্ডখোলা গ্রাম পঞ্চায়েতের সুপ্রিয়া রায় ,রবীন্দ্র মাইতি, অমৃতা লাল রায়, নারায়ন মাইতি, মোহিত রায় এছাড়াও মাইসোরা অঞ্চলের আনোয়ারা বিবি, অশোক রানা সহ নারায়ন জানা।

গতকালই তাদের বিরুদ্ধে ব্লক র্তৃপক্ষের তরফ থেকে পাঁশকুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানা গিয়েছে ব্লক সূত্রে । অন্যদিকে, কিছুদিন পূর্বে পঞ্চায়েতের ভুলে নাম এবং বাসস্থান এক হওয়ার কারণে একজনের আবাস যোজনার টাকা গিয়ে ঢোকে অন্যজনের অ্যাকাউন্টে। যা নিয়ে রীতিমত দুপক্ষের মধ্যে তুমুল বচসা শুরু হয় । দিনের পর দিন এক পক্ষ উপর পক্ষকে টাকা ফিরিয়ে দেওয়ার দাবি করতে থাকে। কিন্তু সেই টাকা নিজের বলে দাবি করেন অন্য পক্ষ । এইরকম সমস্যায় পড়ে অবশেষে পঞ্চায়েতের তরফ থেকে ব্যাঙ্কে আবেদন জানানো হয় , যতদিন না পর্যন্ত এই সমস্যার সমাধান হচ্ছে ততদিন পর্যন্ত যাতে ওই ব্যক্তি অ্যাকাউন্ট থেকে টাকা না তুলতে পারেন। আর এবার টাকা পাওয়ার পরেও বাড়ি তৈরি না করে মহা বিপদে পড়লেন অভিযুক্তরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories