Prothom Kolkata

Popular Bangla News Website

Kolkata: দুর্নীতিমুক্ত সরকারি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ মিছিল কলকাতায়,অব্যাহত পুলিশি ধরপাকড়

।। প্রথম কলকাতা।।

শিক্ষাক্ষেত্র থেকে শুরু করে স্বাস্থ্য , সর্বক্ষেত্রেই নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠে এসেছে। লাগাতার দুর্নীতি মুক্ত সরকারি চাকরির দাবিতে পথে নেমেছে বহু চাকরি প্রার্থীরা , বিক্ষোভ মিছিল অনশনের পথে হেঁটেছেন। আর আজ ফের কলকাতার রামলীলা ময়দানে জমায়েত করলেন বিপ্লবী যুব অ্যাসোসিয়েশনের সদস্যরা । তাঁরা দুর্নীতিমুক্ত সরকারি নিয়োগ ,কেন্দ্র এবং রাজ্য সরকারের সমস্ত শূন্য পদে স্থায়ী নিয়োগ, সরকার নির্ধারিত ন্যূনতম মজুরির গ্যারান্টি সহ একাধিক দাবিতে আজ নবান্ন অভিযানের ডাক দেন। নবান্নে তাঁরা ডেপুটেশন জমা দেবার উদ্দেশ্যে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করেছিলেন।

তবে পুলিশের তরফ থেকে তাদের এই বিক্ষোভ মিছিলের কোন অনুমতি দেওয়া হয়নি। এমনকি তাদেরকে ডেপুটেশন পর্যন্ত জমা দিতে দেওয়া হয়নি। উপরন্তু এদিনের বিক্ষোভ মিছিলে উপস্থিত থাকা সদস্যদের অধিকাংশকে আটক করে পুলিশ। জানা যায় বিক্ষোভকারীদের তরফ থেকে পুলিশকে জানানো হয়েছিল যে তাঁরা শান্তিপূর্ণ বিক্ষোভ আন্দোলন করতে চান কিন্তু সেই ক্ষেত্রে পুলিশ কোনভাবেই তাদের আন্দোলনকে সমর্থন করেনি । পাশাপাশি আন্দোলনকারীদের দাবি ছিল, অন্ততপক্ষে দুজনের একটি প্রতিনিধি দলকে নবান্নে ডেপুটিশন জমা দিতে যাওয়ার অনুমতি দেওয়া হোক কিন্তু সে ক্ষেত্রেও তাদের আবেদন খারিজ করে দেয় পুলিশ।

মিছিলে বাধা দেওয়ার ফলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বাধে বিক্ষোভকারীদের । উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। আর তারপর ওই বিক্ষোভ স্থল থেকে প্রায় ৫০ জনকে আটক করে নিয়ে যাওয়া হয় প্রিজন ভ্যানে। এই ঘটনায় এখনও পর্যন্ত এলাকায় পুলিশ মোতায়েন করা রয়েছে বলে খবর। এর আগেও নবান্ন চত্বরে এবং কলকাতার বিভিন্ন জায়গায় এসএসসি দুর্নীতি সহ আরও বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ তুলে বিক্ষোভ আন্দোলনে নেমেছিলেন বিক্ষোভকারীরা । প্রত্যেকবারই তাদেরকে আটক করে পুলিশ । এমনকি কিছু কিছু ক্ষেত্রে পুলিশের অনুমতি থাকার পরেও তাদেরকে আটক করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। আর এবার ফের একবার দুর্নীতিমুক্ত সরকারি নিয়োগের দাবিতে আসা আন্দোলনকারীদের কন্ঠ রোধ করতে আটক করা হল তাদের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories