Prothom Kolkata

Popular Bangla News Website

Arjun Singh: ফিরিয়ে দিল আদালত , নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে মামলা করার অনুমতি পেলেন না অর্জুন

।। প্রথম কলকাতা।।

চলতি বছরেই গেরুয়া শিবির ছেড়ে ফের নিজের পুরনো দলে যোগদান করেছিলেন ব্যারাকপুর সাংসদ অর্জুন সিং। এরপর গতকাল তাঁর কাছে একটি অর্ডার আসে যার মাধ্যমে তিনি জানতে পারেন যে তাঁর জেড ক্যাটাগরির নিরাপত্তা তুলে নিচ্ছে কেন্দ্র। এর পরেই বেজায় ক্ষুব্ধ হন অর্জুন সিং । তিনি তাঁর নিরাপত্তার প্রসঙ্গে আদালতের দ্বারস্থ হবেন বলে জানান। কেন কোন নোটিশ ছাড়া আচমকা অর্ডার দিয়ে এইভাবে তাঁর নিরাপত্তা সরিয়ে নেওয়া হল এই নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি । আজ আদালতে এই বিষয়ে মামলা করার আবেদন জানান সাংসদ কিন্তু কলকাতা হাইকোর্টের তরফ থেকে সেই আবেদন মঞ্জুর করা হয়নি।

জানা যায় , বিচার প্রতি শম্পা সরকারের বেঞ্চে এই মামলার আবেদন করা যাবে না কারণ বিচারপতি জানান যে , এক্ষেত্রে পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগ আনা একেবারেই যুক্তিযুক্ত নয়। স্বরাষ্ট্র মন্ত্রক যে সিদ্ধান্ত গ্রহণ করেছেন সেই হিসেবে নোটিশ দিয়েছে সিআইএসএফ । আর সেই কথাই পুলিশ তাকে জানিয়েছে। এক্ষেত্রে পুলিশের বিরুদ্ধে কোনরকম অভিযোগ উঠতে পারে না বলেই দাবি বিচারপতির। কাজেই এই মামলা তাঁর বেঞ্চে গ্রহণ করা হবে না। আপাতত অর্জুন সিংকে আর্জি জানাতে হবে অন্য কোন বিচারপতির বেঞ্চে।

ব্যারাকপুরের বিভিন্ন অঞ্চলে বোমাবাজির ঘটনা একেবারেই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে । যখন তখন সেখানে বোমা বিস্ফোরণের ঘটনা প্রকাশ্যে আসে । আর সেই জায়গায় তাঁর উপরেও একাধিক বার হামলা করা হয়েছিল যার জন্য কেন্দ্রের তরফ থেকে তাকে দেওয়া হয়েছিল জেড ক্যাটাগরি নিরাপত্তা। কিন্তু তাঁর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করার কিছুদিন পরেই নিরাপত্তা সরিয়ে নিল কেন্দ্র সরকার । তিনি গতকাল জানিয়েছিলেন, হয়তো দল বদলের কারণে এই সিদ্ধান্ত নিতে পারেন তাঁরা । বর্তমানে যদি তাঁর সঙ্গে কোনো রকম অঘটন ঘটে যায় তাহলে সেই দায় কেন্দ্র সরকারকেই নিতে হবে। এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে তাঁর নিরাপত্তার ক্ষেত্রে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সে বিষয়ে কিছু জানাননি তিনি। ন্যায় বিচার পাওয়ার জন্য আদালতের দ্বারস্থ হওয়ার চিন্তাভাবনা করেছিলেন অর্জুন সিং। তবে আদালতের তরফ থেকেও ফিরিয়ে দেওয়া হল তাকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories