Prothom Kolkata

Popular Bangla News Website

টেলর ফ্রিটজকে হারিয়ে অষ্টমবার উইম্বলডনের সেমিফাইনালে রাফায়েল নাদাল

1 min read

।। প্রথম কলকাতা ।।

৬ জুলাই, বুধবার USA-এর টেলর ফ্রিটজকে পরাজিত করে উইম্বলডন ২০২২-এর সেমিফাইনালে পৌঁছালেন ২২ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। নাদাল সেন্টার কোর্টে ম্যাচটি ৩-৬, ৭-৫, ৩-৬, ৭-৫, ৭-৬ (১০-৪) গেমে জিতেছেন। অস্ট্রেলিয়ান ওপেন এবং ফ্রেঞ্চ ওপেন জেতার পর নাদাল ২০২২ সালে তার তৃতীয় বড় শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে চলছেন। রাফায়েল নাদাল তার ক্যালেন্ডার স্ল্যামের আশা বাঁচিয়ে রাখার জন্য পেটের আঘাতের মধ্য দিয়ে লড়াই করে চলেছেন।

১১তম বাছাই নাদাল ফ্রিটজের বিরুদ্ধে একটি কঠিন লড়াইয়ে জয়ের পর উইম্বলডনে আটবারের সেমিফাইনালে নিক কিরগিওসের মুখোমুখি হবেন। অস্ট্রেলিয়ান শোম্যান ক্রিশ্চিয়ান গ্যারিনকে স্ট্রেট সেটে হারিয়ে তার প্রথম গ্র্যান্ড স্লাম সেমিফাইনালে পৌঁছেছেন কিরগিওস। এদিন প্রথম সেটে হারের পর নাদাল দ্বিতীয় সেট জিতে ফিরে এসেছিলেন। কিন্তু তারপরে পেটে সমস্যায় পড়েছিলেন বলে মনে হচ্ছিল যার জন্য তিনি ইনজুরি টাইমআউট নিয়েছিলেন।

তৃতীয় সেটে নাদালের জন্য এটি আর সহজ ছিল না কারণ ফ্রিটজ খুব তাড়াতাড়ি সেটটি জিতে নেন। চতুর্থ সেটে স্নায়ুর চাপ ধরে রেখে ফিরে আসেন স্প্যানিয়ার্ড। ঠিক যখন মনে হচ্ছিল সেট টাই-ব্রেকারে যাবে, ঠিক সেই সময় নাদাল তার সার্ভ ধরে রেখে ম্যাচকে পঞ্চম সেটে নিয়ে যান। পঞ্চম সেটটি দুর্দান্ত লড়াইয়ের পর খেলা গড়ায় টাই-ব্রেকারে। সেখান থেকে নাদাল তার সব অভিজ্ঞতা তুলে ধরেন এবং ম্যাচ ছিনিয়ে নিয়ে পৌঁছে যান সেমিফাইনালে।

Categories