Prothom Kolkata

Popular Bangla News Website

১০ হাজারের নিচে নতুন বাজেট স্মার্টফোন! ট্রিপল রিয়ার ক্যামেরা সহ লঞ্চ হল Lava Blaze

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাজেট কেন্দ্রীক গ্রাহকদের জন্য নতুন বিকল্প হাজির করল Lava। এদিন অফিসিয়ালি ভারতে লঞ্চ হয়ে গেল Lava Blaze। ট্রিপল রিয়ার ক্যামেরা সহ বেশ কিছু উন্নত ফিচার্স রয়েছে নতুন স্মার্টফোনটিতে। গ্লাস ফিনিশ ব্যাক ডিজাইন এবং ওয়াটারড্রপ নচ ডিসপ্লে যুক্ত স্মার্টফোনটি ভারতে Realme C30, Poco C31, Infinix Hot 12 Play এর মতো ফোনগুলিকে টেক্কা দেবে।

Lava Blaze এর দাম এবং প্রাপ্যতা

Lava Blaze ভারতে একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথেই পাওয়া যাবে। এটিতে মিলবে ৩ GB Ram এবং ৬৪ GB ইন্টার্নাল স্টোরেজ, যার দাম রাখা হয়েছে ৯,৬৯৯ টাকা। তবে লঞ্চ অফার হিসাবে এটি ৮,৬৯৯ টাকায় পাবেন ক্রেতারা। এই স্মার্টফোনটির সেল শুরু হবে জুলাই ১৫ তারিখে ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টে। আপাতত এটি প্রি-অর্ডার করে রাখতে পারবেন।

এছাড়া ১০০ দিনের মধ্যে স্ক্রিন ড্যামেজ হলে বিনামূল্যে সেটি প্রতিস্থাপন করে দেবে সংস্থা। জযে প্রথম ৫০০ গ্রাহক এই স্মার্টফোনটি প্রি-বুক করবে তাদের একটি Probuds ২১ সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে।

একনজরে Lava Blaze এর যাবতীয় স্পেসিফিকেশন

এটিতে ১৬০০ x ৭২০ পিক্সেলের HD+ রেজোলিউশন সহ একটি ৬.৫ ইঞ্চি IPS LCD স্পোর্টস ডিসপ্লে রয়েছে। সামনের ক্যামেরার জন্য ফোনটির শীর্ষে একটি ওয়াটারড্রপ নচ বর্তমান। এই ডিসপ্লেটি স্ট্যান্ডার্ড ৬০Hz রিফ্রেশ রেট যুক্ত।

এই স্মার্টফোনে MediaTek Helio A22 প্রসেসর দিয়েছে লাভা। উল্লেখ্য, এই চিপসেট একটি এন্ট্রি-লেভেল SoC। এটি ৩ GB RAM এবং ৬৪ GB ইন্টার্নাল স্টোরেজ সহ আসে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ GB পর্যন্ত স্টোরেজ প্রসারিত করা যাবে।

ফোনটির পিছনে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং একটি VGA সেন্সর রয়েছে। সেলফির জন্য, ফোনটিতে ওয়াটারড্রপ নচের ভিতরে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

অ্যান্ড্রয়েড ১২ দ্বারা পরিচালিত স্মার্টফোনটির ব্যাটারি ক্ষমতা ৫০০০ mAh। চার্জ করার জন্য এটিতে একটি ১০ ওয়াটের চার্জার এবং USB Type-C পোর্ট রয়েছে।

Categories