Prothom Kolkata

Popular Bangla News Website

সরকারি স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি , শূন্যপদ ১৬১৬ ! কী ভাবে আবেদন করবেন ? জানুন সবকিছু

1 min read

।। প্রথম কলকাতা ।।

বহুদিনের অপেক্ষা, প্রায় তিন বছর পর নোটিফিকেশন বেরোলো নবোদয় বিদ্যালয় টিচার রিক্রুটমেন্টের। এক্ষেত্রে লিখিত পরীক্ষা থেকে যোগ হয় প্রায় ৮৫ শতাংশ নম্বর। পাশাপশি ইন্টারভিউ থেকে পেতে হয় প্রায় ১৫ শতাংশ নম্বর। ভারতবর্ষের প্রতিটি রাজ্যের প্রতিটি জেলায় প্রায় ৫৮৯ টি নবোদয় বিদ্যালয় চালু রয়েছে। সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী শূন্য পদের সংখ্যা ১৬১৬ টি। নবোদয় বিদ্যালয় সমিতির বিজ্ঞপ্তি অনুযায়ী স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে বিভিন্ন বিষয়ের জন্য শিক্ষক নিয়োগ করা হবে। আবেদন করতে হবে অনলাইনে । এই সম্পর্কিত যাবতীয় তথ্য পেয়ে যাবেন প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইটে।

শিক্ষকতার চাকরি খুঁজছেন এমন প্রার্থীদের জন্য এটি দারুণ খুব। প্রার্থীরা আবেদন করতে পারবেন এই পোস্টগুলির জন্য ২২ জুলাই ২০২২ এর মধ্যে।

আবেদন শুরুর তারিখ – ২ জুলাই , ২০২২

আবেদনের শেষ তারিখ – ২২ জুলাই, ২০২২

আবেদন ফি প্রদানের শেষ তারিখ – ২২ জুলাই, ২০২২

পরীক্ষার তারিখ – শীঘ্রই প্রকাশিত হবে

পোস্টের সংখ্যা

মোট পদ – ১৬১৬ টি

টিজিটি – ৬৮৩ টি

পিজিটি – ৩৯৭টি

বিবিধ শিক্ষক – ১৮১টি

যোগ্যতা

এসব পদে আবেদনের জন্য প্রার্থীকে বিএড ডিগ্রি থাকতে হবে। বিভিন্ন পদের জন্য যোগ্যতা ভিন্ন, আরও বিস্তারিত জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

উচ্চ বয়স সীমা

অধ্যক্ষ পদের জন্য ৫০ বছর। PGT পদের ক্ষেত্রে ৪০ বছর, TGT পদের ক্ষেত্রে ৩৫ বছর, সঙ্গীত শিক্ষক পদের ক্ষেত্রে ৩৫ বছর, আর্ট শিক্ষক পদের ক্ষেত্রে ৩৫ বছর, PET পদের ক্ষেত্রে ৩৫ বছর এবং গ্রন্থাগারিক পদের ক্ষেত্রে ৩৫ বছর।

অনলাইন লিখিত পরীক্ষা, ইন্টারভিউ (লাইব্রেরিয়ান ছাড়া) এবং ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে নিয়োগ করা হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories