Prothom Kolkata

Popular Bangla News Website

জাতীয় চিকিৎসক দিবসে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর ! কী জানালেন তিনি ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রায় দু’বছর ধরে করোনার প্রকোপে সারা বিশ্ব নাস্তানাবুদ হয়েছে । আর সেই সময় নিজেদের জীবন বাজি রেখে লড়াই চালিয়েছিলেন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা । করোনা যুদ্ধে শুধুমাত্র রোগীদের কথা মাথায় রেখে তাঁরা যেভাবে লড়াই করে গিয়েছেন তা আজীবন মনে রাখার মত। জাতীয় চিকিৎসক দিবসে চিকিৎসকদের উদ্দেশ্যে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশেষ বার্তার মাধ্যমে কুর্নিশ জানালেন।ট্যুইট বাতায় প্রধানমন্ত্রী চিকিৎসকদের উদ্দেশ্যে জানান , সমাজকে সুস্থ রাখতে যাঁরা প্রতিদিন নিরলস পরিশ্রম করছেন আজ চিকিৎসক দিবসের বিশেষ দিনে তাঁদের কুর্নিশ ।

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ড: বিধান চন্দ্র রায়ের জন্ম এবং মৃত্যুবার্ষিকী স্মরণ করে ১৯৯১ সালের ১লা জুলাই সর্বপ্রথম চিকিৎসক দিবস উদযাপন করেছিল ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন। তারপর থেকেই প্রতিবছর এই দিনটিতে জাতীয় চিকিৎসক দিবস পালন করা হয় । এই দিন স্মরণ করা হয় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের অবদান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, চিকিৎসকের ঈশ্বরের দ্বিতীয় রূপ বলে মনে করা হয়, প্রচুর মানুষ এমন আছে যাদের জীবন অনেক সংকট পরিস্থিতির মধ্যে দিয়ে যায়। আবার অনেক সময় মনে হয় যে তারা নিজেদের আপন জনকে হারিয়ে ফেলছেন। আর ঠিক সেই সময় দেবদূতের মতো জীবনের দিশা পাল্টে দেন চিকিৎসকরা । তাঁদের ঋণ কোনদিনও শোধ করার নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories