Prothom Kolkata

Popular Bangla News Website

‘মমতার হাত ধরেই বিশ্ব দরবারে স্বীকৃতি পাচ্ছে বাংলা’, জানালেন বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়

।।প্রথম কলকাতা।।

আজ বিশ্ববরেণ্য চিকিৎসক বিধান চন্দ্র রায়ের জন্মদিন একই সঙ্গে তার মৃত্যুদিনও বটে। এদিন সকালেই তার বাড়িতে উপস্থিত হয়েছিলেন তৃণমূল নেতা বিধায়ক সুদীপ বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে ছিলেন তার স্ত্রী নয়না বন্দ্যোপাধ্যায়।সকাল বেলায় তার বাড়িতে গিয়ে তার প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন সুদীপ এবং নয়না বন্দ্যোপাধ্যায়। শুধু সুদীপ নয়নাই নয় উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। এদিন প্রথমে ফুলের বোকে দিয়ে শ্রদ্ধা জানান তারা তার পর ফুল ছড়িয়েও শ্রদ্ধা জানান বিধান চন্দ্র রায়কে।শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান শেষে বক্তব্য রাখেন নয়না বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক উন্নয়নমূলক কাজের কথা শোনা গেল তার কথায়। একই সঙ্গে দুর্গাপুজো নিয়েও স্মৃতি মেদুর হয়ে উঠলেন তিনি।

নয়না এদিন বলেন যে আগে দুর্গাপুজোর দশমী এলেই সমস্ত সাধারণ মানুষের মন খারাপ হয়ে যেত কারণ একদিকে যেমন রাস্তাঘাট ফের অন্ধকার হয়ে যেত আবার অন্যদিকে শুরু হত এক বছরের অপেক্ষা। এখন আর রাস্তাঘাট অন্ধকার হয় না। সবসময় সব জায়গায় আলো থাকে। শহর তো বটেই রাজ্যের সব গ্রামেও আলো এনে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন অনেক আগে থেকেই পুজো শুরু হয়ে যায় ফলে মানুষ খুশি নিয়ে পুজোর অপেক্ষা করেননয়না আরও বলেন যে মমতার উদ্যোগেই এখন গ্রামে রাস্তাঘাটের ব্যাপক উন্নতি হয়েছে। শুধু রাস্তাই নয় রাস্তা জল আলো বিদ্যালয় বিশ্ববিদ্যালয় এই সব কিছু দিয়েই বাংলাকে আরও সুন্দর করে তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার হাত ধরেই বিশ্ব দরবারে স্বীকৃতি পাচ্ছে বাংলা।

মমতার কন্যাশ্রী প্রকল্পে যে অগণিত মেয়ে উপকৃত হয়েছে সেই কথাও বলেন নয়না। তিনি স্পষ্ট জানান ৩৪ বছরে বাম সরকার এত মানবদরদী ছিল না। মানুষের জন্য কাজ করে চলেন একমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নয়না জানান এই সরকার প্রতি মুহুর্তে মানুষের জন্য কাজ করে চলে। মমতা বন্দ্যোপাধ্যায় সদাসচেষ্ট কীভাবে মানুষের জন্য আরও সু্যোগ সুবিধার বন্দোবস্ত করা যায়। এছাড়াও দুর্গাপুজো নিয়েও বক্তব্য রাখেন নয়না। রথ মানেই যে দুর্গাপুজোর আবহ এসে যাওয়া তা জানান তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories