Prothom Kolkata

Popular Bangla News Website

TVS Ronin Cruiser : দেড় লাখে ক্রুজার বাইক! অসম্ভবকে সম্ভব করতে চলেছে টিভিএস, জানুন ফিচার্স

1 min read

।। প্রথম কলকাতা ।।

উঁচু হ্যান্ডেলবার, আরামদায়ক ফুটরেস্টের জন্য বিশ্বজুড়ে প্রসিদ্ধ ক্রুজার বাইক। বিভিন্ন সিনেমাতে এই ধরণের বাইক প্রায়ই দেখা যায়। ইউরোপ, আমেরিকায় ব্যাপকভাবে জনপ্রিয় ক্রুজার বাইক। ভারতে এই বাইক প্রচলিত হলেও বিক্রি তুলনামূলক কম। তবে এবার ক্রুজার বাইকের বাজার চাঙ্গা করতে নতুন ২২৫ সিসির Ronin Cruiser আনছে TVS Motors। কিছুদিন আগে এই বাইকের ‘ব্র্যান্ড নেম’ নিয়ে বেশ জল্পনা শুরু হয়েছিল। প্রথমে শোনা যায় বাইকটি TVS Zeppelin R নামে ভারতে পদার্পণ করবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের অটো এক্সপো (Auto Expo) অনুষ্ঠানে প্রথম এই বাইকের প্রদর্শনী করা হয়। প্রায় ৪ বছর পর অবশেষে বাইকটি লঞ্চ করার সিদ্ধান্ত নিল কোম্পানি। এই মাসের ৪ তারিখ আত্মপ্রকাশ হতে চলেছে TVS Ronin Cruiser বাইকের (পূর্ব নাম TVS Zeppelin R)।

অনন্য ডিজাইনে তৈরি করা হয়েছে ক্রুজার বাইকটি। রেট্রো স্টাইল ডিজাইনের পাশাপাশি একটি সমন্বিত ‘T’ আকৃতির LED DRL সহ একটি বৃত্তাকার LED হেডলাইট রয়েছে বাইকে। সম্ভাব্য ফিচার্স হিসাবে এটিতে দেখা যেতে পারে
এলইডি হেডল্যাম্প (একটি এলইডি ডিআরএল সহ),
সম্পূর্ণ-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, এলইডি টেললাইট, অ্যালয় হুইল, ডিস্ক ব্রেক (ডুয়াল-চ্যানেল এবিএস সহ), ইউএসডি ফ্রন্ট ফর্ক, রিয়ার মনোশক ইত্যাদি।

গাড়িটির ইঞ্জিন সম্পর্কে এখনো কোনও তথ্য নিশ্চিত করেনি কোম্পানি। তবে বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, এটি একটি নতুন ২২৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত হতে পারে, যার সর্বোচ্চ পাওয়ার আউটপুট প্রায় ২০ Ps শক্তি। আবার অনেকের মতে এটিতে ৩০০ সিসির বেশি ইঞ্জিন থাকতে পারে। তাই যদি হয় তাহলে ভারতে Royal Enfield Classic 350, Honda CB350, Jawa, Benelli Imperiale এর মতো বাইকগুলিকে কড়া টক্কর দেবে TVS Ronin।

এবার সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন TVS Ronin Cruiser বাইকের দাম কত?

বাজারমূল্য সংক্রান্ত কোনও তথ্যই এখনও প্রকাশ করেনি টিভিএস। তবে আশা করা হচ্ছে যদি এটি ২০০-২৫০ সিসি ইঞ্জিন সহ লঞ্চ হয় তাহলে এটির দাম সম্ভবত ১.৫ লক্ষ থেকে ২ লক্ষ টাকার মধ্যে থাকতে পারে। ইঞ্জিন ক্যাপাসিটি বেশি হলেও স্বাভাবিক ভাবেই দামও কিছুটা বাড়বে।

Categories