Prothom Kolkata

Popular Bangla News Website

Electric Scooter : বাজেট কম? হিরো ইলেকট্রিকের এই ই-স্কুটার চালিয়ে দেখুন, রেঞ্জ ১০৮ কিমি

1 min read

।। প্রথম কলকাতা ।।

বর্তমানে বাজারে একাধিক ইলেকট্রিক স্কুটার থাকলেও অনেকেই একটু বিশ্বস্ত ব্র্যান্ডের স্কুটার নেওয়াই পছন্দ করেন। তবে অত্যধিক দামের চেপে পেরে উঠতে পারেন না। কিন্তু আপনাদের জানিয়ে রাখি কম বাজেটেও দুর্দান্ত রেঞ্জের ইলেকট্রিক স্কুটার অফার করছে বিভিন্ন সংস্থা। যার মধ্যে অন্যতম নাম হিরো ইলেকট্রিক (Hero Electric)। এই বৈদ্যুতিক দু চাকা প্রস্তুতকারক সংস্থার তরফে আনা হয়েছে নজরকাড়া ডিজাইনের Hero Photon ইলেকট্রিক স্কুটার।

এই স্কুটারে ৭২V, ২৬ Ah ক্ষমতার লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক যুক্ত করেছে সংস্থা। এই ব্যাটারিটি একটি ১২০০-১৮০০ ওয়াটের বৈদ্যুতিক মোটরের সাথে সংযুক্ত যা BLDC প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি করা। গাড়িটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট এটির চার্জিং। হিরো ইলেকট্রিকের দাবি অনুযায়ী, শূণ্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে মাত্র ৫ ঘন্টা সময় নেয় ব্যাটারিটি। আর ফুল চার্জ হলে ১০৮ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে সক্ষম এই স্কুটার।

Hero Photon এর সর্বোচ্চ গতি ঘন্টায় ৪৫ কিলোমিটার। গাড়ির চাকার উপর যাতে ভালো নিয়ন্ত্রণ রাখা যায় তার জন্য সামনের এবং পিছনের উভয় চাকায় ড্রাম ব্রেক দিয়েছে সংস্থা, যার সাথে অ্যালয় হুইল এবং টিউব টায়ার যুক্ত। স্কুটারের সামনে টেলিস্কোপিক সাসপেনশন সিস্টেম এবং পিছনের দিকে স্প্রিং বেস্ট শক অ্যাবজরবার সাসপেনশন সিস্টেম দেওয়া হয়েছে।

ফিচারের ক্ষেত্রে কম্বি ব্রেকিং সিস্টেম, ডিআরএল, ডিজিটাল স্পিডোমিটার, পুশ বাটন স্টার্ট, অ্যান্টি থেফট অ্যালার্ম, পাস সুইচ, ক্লক, লো ব্যাটারি ইন্ডিকেটরের মতো আধুনিক বৈশিষ্ট এই গাড়িটিকে সমৃদ্ধ করে তুলেছে। Hero Photon এর বাজারমূল্য রয়েছে ৮০,৭৯০ টাকা। এটি হিরো ইলেকট্রিকের অফিসিয়াল ওয়েবসাইট অথবা স্বীকৃত ডিলারের কাছে গিয়েও বুক করতে পারেন।

Categories