Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: ‘গোটা দেশের কাছে ক্ষমা চাইতে হবে নূপুর শর্মাকে’, নির্দেশ সুপ্রিম কোর্টের

1 min read

।।প্রথম কলকাতা।।

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল গোটা দেশ। একাধিক জায়গায় হয়েছিল অশান্তি। যার আঁচ এসে পড়ে এই রাজ্যেও। ইতিমধ্যেই আদালতে চলছিল শুনানি। এদিন তার বড় নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এদিন নূপুর মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, তাকে গোটা দেশের কাছে ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। আদালত এও বলেছে, একটা মন্তব্যের ফলে দেশে যা ঘটেছে তার জন্য একা নূপুর শর্মাই দায়ী।

দুর্ভাগ্যজনক ঘটনার জন্য দায়ী। এই সপ্তাহের শুরুতে রাজস্থান জেলায় একজন দর্জির শিরশ্ছেদের কথা উল্লেখ করে আদালত আরও জোর দিয়েছিল, যা বিশাল উত্তেজনা সৃষ্টি করেছিল বিচারপতি সূর্যকান্ত বলেন, ‘আমরা ওই বিতর্কসভাটি দেখেছি। যে ভাবে তিনি কথাগুলো বলেছেন তা-ও দেখেছি। আপনি নিজে এক জন আইনজীবী হয়ে, এরকম করেছেন যা লজ্জার। আপনার উচিত সারা দেশের কাছে ক্ষমা চাওয়া।’

এদিন নূপুর মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, তাকে গোটা দেশের কাছে ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। আদালত এও বলেছে, একটা মন্তব্যের জন্য দেশে যা ঘটেছে তার জন্য একা নূপুর শর্মাই দায়ী। একটি টেলিভিশন বিতর্কে মহম্মদ নিয়ে কুরুচিকর কথা বলেছিলেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় মুখপাত্র। তারপর দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হিংসাত্নক আকার নেয়। মহারাষ্ট্র, বাংলা-সহ একাধিক জায়গায় তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। উদয়পুরে গলা কেটে হত্যার ঘটনাও ঘটেছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories