Prothom Kolkata

Popular Bangla News Website

ইয়ন মর্গ্যানের অবসরের পর ইংল্যান্ডের নতুন সাদা বলের অধিনায়ক হলেন জস বাটলার

1 min read

।। প্রথম কলকাতা ।।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ইয়ন মর্গ্যানের অবসরের পর জস বাটলারকে ইংল্যান্ডের নতুন সাদা বলের অধিনায়ক নিযুক্ত করা হল। এতদিন ইংল্যান্ডের এই উকেটরক্ষক-ব্যাটার মর্গ্যানের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন। এবং নিজেকে বিশ্বের সবচেয়ে দক্ষ সাদা বলের খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

চলতি মাসের শুরুতে বাটলার ৭০ বলে অপরাজিত ১৬২ রানের বিস্ফোরক ইনিংস খেলে ইংল্যান্ডকে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাদের প্রথম ওডিআইতে ২৩২ রানের বড় জয়ে অবদান রেখেছিলেন। গত আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে চারটি শতরান করে রেকর্ড গড়েছিলেন বাটলার।

৩১ বছর বয়সী এই খেলোয়াড়ের অধিনায়কত্বের মেয়াদ শুরু হবে ৭ জুলাই ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিকের প্রথম ম্যাচ দিয়ে। এরপর ভারতের বিপক্ষে ইংল্যান্ড তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে মুখোমুখি হবে।

বাটলার এর আগে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন যখন মর্গ্যান চোট পেয়েছিলেন। সম্প্রতি নেদারল্যান্ডসের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাটলার ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন। শেষ ম্যাচে আট উইকেটের জয়ের ফলে ৩-০ তে সিরিজ জেতে ইংল্যান্ড।

অধিনায়কত্বের ব্যাটন পাওয়ার পর বাটলার বলেন, “আমি ইয়ন মর্গ্যানকে গত সাত বছরে তার অসামান্য নেতৃত্বের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই। এটি জড়িত প্রত্যেকের জন্য সবচেয়ে স্মরণীয় সময় ছিল। তিনি একজন অনুপ্রেরণামূলক নেতা ছিলেন এবং তার অধীনে অভিনয় করা দুর্দান্ত ছিল। আমি তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। এখন আমি এই ভূমিকা নেব।”

Categories