Prothom Kolkata

Popular Bangla News Website

খনির প্রকৌশলী ‘যশবন্ত গিল’কে নিয়ে বলিউডে আসছে নতুন বায়োপিক ‘ক্যাপসুল গিল’ মুখ্য চরিত্রে অক্ষয়-পরিণীতি!

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বলিউড আর বায়োপিক যেন একে অপরের পরিপূরক। অন্তত বর্তমান পরিস্থিতি এখন সেটাই বলে। খেলা থেকে শুরু করে রাজনীতি কিংবা সমাজে নিজেদের অবদান রেখে গেছেন এমন সকল সকল ব্যক্তিত্বদের নিয়েই বলিউড গড়ে তুলছে বায়োপিক। এবার সেই তালিকায় যুক্ত হলেন চিফ মাইনিং ইঞ্জিনিয়ার যশবন্ত গিল। যিনি ১৯৮৯ সালের ১১ নভেম্বরে রাণীগঞ্জের একটি কয়লা খনি প্লাবিত হওয়ার সময় সেখানে আটকে পরা ৭১ জন খনিকর্মীর প্রাণ বাঁচাতে উদ্ধার অভিযানের নেতৃত্ব দিয়েছিলেন। তাঁদের মধ্যে ছ’জনের জলে ডুবে মৃত্যু হলেও খনির উপর থেকে বোরহোল করে ‘ক্যাপসুল’ নামিয়ে প্রায় ৮০ ঘণ্টা পরে বাকি ৬৫ জনকে উপরে তুলে নিয়ে নজির গড়েছিলেন গিল।

এবার তাঁকে নিয়েই বলিউডে তৈরি হচ্ছে নতুন বায়োপিক। ছবির নাম ‘ক্যাপসুল গিল’। ছবিতে যশবন্ত গিলের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অক্ষয় কুমারকে। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘রুস্তম’ খ্যাত পরিচালক টিনু সুরেশ দেশাই।

ছবির শুটিং হবে মার্কিং যুক্তরাষ্ট্রে। জানা যায়, সেখান থেকে ফিরে এসে অক্ষয়ের আসন্ন ছবি ‘রক্ষা বন্ধন’ এর প্রচার শুরু করবেন অভিনেতা। প্রসঙ্গত, ছবিতে অক্ষয়ের স্ত্রী তথা গিলের স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে পরিণীতি চোপড়াকে। সম্প্রতি মুক্তি প্রাপ্ত একটি প্রতিবেদনে বলা হয়েছে যে ছবির শুটিংয়ের জন্য চলতি বছর সেপ্টেম্বরে রায়গড় এবং পশ্চিমবঙ্গের রানিগঞ্জে দ্বিতীয় শিডিউলের শুটিং করবেন অভিনেতা।

উল্লেখ্য, সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয় অভিনীত ‘রক্ষা বন্ধন’-এর ট্রেলার। আনন্দ এল রাই পরিচালিত এই ছবির ট্রেলার ইতিমধ্যে সাড়া ফেলেছে দর্শকদের মনে। অক্ষয়ের বিপরীতে এই ছবিতে অভিনয় করেছেন ভূমি পেডনেকর। এছাড়াও রয়েছে একাধিক নতুন মুখ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories