Prothom Kolkata

Popular Bangla News Website

IBPS clerk recruitment 2022 : দারুণ খবর , ব্যাঙ্কে প্রচুর শূন্য পদে নিয়োগ ! কারা আবেদন করতে পারবেন ? জানুন বিস্তারিত

1 min read

।। প্রথম কলকাতা ।।

সরকারি চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুখবর। বিশেষ করে যারা ব্যাঙ্কিং সেক্টর সরকারি চাকরির খোঁজ করছেন সেই চাকরিপ্রার্থীদের জন্য এটি অত্যন্ত একটি ভালো খবর। রীতিমত বাম্পার শূন্যপদ বেরিয়েছে। ক্লার্ক পদের জন্য ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনাল সিলেকশন প্রচুর শূন্যপদ প্রকাশ করল।

IBPS প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, ৬৫০০ টিরও বেশি ক্লার্ক পদে নিয়োগ করা হবে। যে চাকরি প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে চান তাদের অনলাইনে আবেদন ফর্ম পূরণ করতে হবে। অনলাইনে ফর্ম ফিলাপের জন্য যাবতীয় ডিটেলস পেয়ে যাবেন অফিসিয়াল ওয়েবসাইট- ibps.in-এ। আইবিপিএস ক্লার্ক (ব্যাঙ্ক ক্লার্ক জব 2022) এর এই শূন্য পদের জন্য আবেদন প্রক্রিয়া এখনও শুরু হয়নি। ২০২২ এর ১ জুলাই থেকে আবেদনপত্র পূরণ করা যাবে।

সরকারি ব্যাঙ্কে ক্লার্ক পদের জন্য এই শূন্যপদে (IBPS Clerk Recruitment 2022) অনলাইনে আবেদন গ্রহণ করা হচ্ছে। যদি আপনি এই পদে আবেদন করতে ইচ্ছুক হন তাহলে দেরি করবেন না, কারণ আবেদন করার শেষ তারিখ হল ২০২২ এর ২১ শে জুলাই।

ফর্ম ফিলাপের পর IBPS সেপ্টেম্বর মাসে এই শূন্যপদের জন্য প্রিলিমিনারি পরীক্ষা পরিচালনা করবে। একই সঙ্গে মেইন পরীক্ষা অক্টোবরে হতে পারে বলে মনে করা হচ্ছে। বর্তমানে IBPS দ্বারা এই শূন্য পদের জন্য সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পরীক্ষার দিনক্ষণ এবং সময় সম্পর্কিত যাবতীয় তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট- ibps.in-এ যাবেন। পেজটি খুলে গেলে
ওয়েবসাইটের হোম পেজে সর্বশেষ বিজ্ঞপ্তিতে যান। ক্লিক করুন IBPS Clerk XII Recruitment 2022 Online Form 2022-এ ।

তারপর ক্লিক করুন Click here for New Registration অপশনে। এখানে যে সমস্ত তথ্য চাইবে তা যথাযথ ভাবে নিবন্ধন করবেন। তারপর প্রাপ্ত রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ডের মাধ্যমে আপনি লগইন করবেন। লগইন করার পরে, আবেদনপত্র পূরণ করবেন। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পরে, একটি প্রিন্ট আউট নিয়ে নেবেন।

কারা আবেদন করতে পারবেন?

ক্লার্ক পদে আবেদনকারী প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে। যে কোনো শাখায় স্নাতক প্রার্থীরা এই শূন্যপদে আবেদন করার যোগ্য। আবেদনকারী প্রার্থীদের বয়স ২০ বছরের বেশি এবং ২৮ বছরের কম হতে হবে। যে প্রার্থীরা সংরক্ষণের আওতায় আসবেন তাদের বয়সের ঊর্ধ্ব সীমাতে ছাড় দেওয়া হবে।

আবেদন ফি

IBPS দ্বারা প্রকাশিত এই শূন্যপদে আবেদনকারী জেনারেল এবং ওবিসি প্রার্থীদের আবেদন ফি হিসাবে ৮৫০ টাকা দিতে হবে। SC, ST এবং PH বিভাগের প্রার্থীদের আবেদন ফি দিতে হবে ১৭৫ টাকা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories