Prothom Kolkata

Popular Bangla News Website

‘আজকাল বোধহয় সেবন বেশি হচ্ছে একটু’, মা সারদা মন্তব্যে নির্মলকে খোঁচা সুজনের

।।প্রথম কলকাতা।।

মা সারদার সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করে বিধায়ক চিকিৎসক নির্মল মাজির মন্তব্যকে কেন্দ্র করে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে নিন্দার ঝড়। এবার ইস্যুতে তাকে কটাক্ষ করলেন বাম নেতা সুজন চক্রবর্তী।সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘নির্মলের আগেও এক তৃণমূল নেতা তথ্য প্রাক্তন সাংসদ বলেছেন মা মনসার মতো মমতা পুজো হবে ঘরে ঘরে। এখন উনি সেটা বলতে পারেননি তাই নিজের মতো করে বানিয়ে একথা বলেছেন তবে মস্তিষ্ক বিকৃতি হলে হাসপাতালে ভর্তি হতে হয়।’

তিনি আরও বলেন যে তাহলে কি সারদা মা এটাই বলে গিয়েছিলেন উনি টালির চালেই জন্ম নেবেন? সেটার উত্তর অবশ্য নির্মল মাজিই দিতে পারবেন। তার আরও বক্তব্য যে নির্মলের সেবন বোধহয় একটু বেশিই হয়ে গেছে তাই উনি বলতে মা সারদা সিস্টার নিবেদিতা মমতা সবাইকে মিলিয়ে মিশিয়ে এক করে দিতে পারেন। বড্ড বেসামাল কথা বলছেন। এর আগে তৃণমূলের নেতারা বলেছিলেন মমতার নামে নাকি পাড়ায় ঘরে সব জায়গায় মূর্তি পুজো চালু হবে।

এখানেই না থেমে তিনি আরও জানান যে নির্মল খুব একটা ভুল বলেননি। মমতার সাথে সারদার মিল আছে তবে তা মা সারদা নয় চিটফান্ড সারদা আর তাই রামকৃষ্ণ মিশনও ব্যাপক ভাবে আপত্তি জানিয়েছেন।নির্মল মাজি বলেছিলেন, ‘মা সারদা মমতা বন্দ্যোপাধ্যায়ের রূপে জন্ম নিয়েছেন।’ বিধায়কের এই মন্তব্য ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে। নির্মলকে নিয়ে ব্যঙ্গ, বিদ্রুপে ভরে উঠেছে। অনেকেই ‘নির্মল মার্কা সরষের তেল’ বলে কটাক্ষ করেছেন।

এই প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, ‘মা সারদা সকলের প্রণম্য। তার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনার তো কোনও দরকারই ছিল না। এটা অপ্রয়োজনীয় কুৎসিত চাটুকারিতা। আমরা যারা দিদিকে ভালবাসি, তারা জানি তার লড়াইয়ের কথা। বিরোধী নেত্রী হিসাবে সাধারণ মানুষের জন্য তার লড়াই কিংবা মুখ্যমন্ত্রী হওয়ার পরে বাংলার উন্নয়নের জন্য লড়াই গোটা দেশ জানে। তিনি নিজের আলোতেই আলোকিত।’ ওই অবাঞ্ছিত মন্তব্য করে নির্মল দলের পাশাপাশি মমতাকেও বিড়ম্বনায় ফেলেছেন বলে অভিমত কুণালের।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories