Prothom Kolkata

Popular Bangla News Website

Moto G62 : ভারতের 5G বাজার কাঁপাতে আসছে মটোরোলা, ঠাসা ফিচার্স, কত দাম?

1 min read

।। প্রথম কলকাতা ।।

4G পেরিয়ে গ্রাহকদের এখন নতুন ঠিকানা 5G স্মার্টফোন। আর 5G স্মার্টফোন বাজারে একের পর এক মোবাইল লঞ্চ করে চলেছে Xiaomi থেকে Realme, OnePlus এবং Samsung। এই দৌড়ে ভারতে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করার সিদ্ধান্ত নিল Motorola। ভারতীয় বাজারে খুব শীঘ্রই প্রকাশ পাবে Moto G62 এর যা কিছুদিন আগেই ব্রাজিলে লঞ্চ করেছিল সংস্থা।

প্রখ্যাত টিপস্টার মুকুল শর্মা ট্যুইট করে জানিয়েছে, সংস্থাটি ভারতে Moto G62 5G মডেলের সাথে সাথে Qualcomm Snapdragon 8+ Gen 1 বৈশিষ্ট্যযুক্ত একটি ফ্ল্যাগশিপ মডেল লঞ্চ করার পরিকল্পনা করছে। এও সম্ভাবনা রয়েছে যে Motorola ভারতে স্মার্টফোনটির নাম পরিবর্তন করতে পারে। যেহেতু Moto G62 5G ইতিমধ্যেই বিশ্ব বাজারে উপলব্ধ।

Moto G62 5G এর স্পেসিফিকেশন

৬.৫ ইঞ্চি ফুল-এইচডি+ (১০৮০×২৪০০ পিক্সেল), ১২০ Hz রিফ্রেশ রেট সহ IPS ডিসপ্লে রয়েছে এই ফোনে। ব্রাজিলের এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম (Adreno ৬১৯ GPU) সহ লঞ্চ হয়েছিল। তাই ভারতেও এই স্পেকস আশা করা যায়। ৪ GB RAM ছাড়াও, Snapdragon 480 Plus প্রসেসর ফোনটিকে আরও শক্তিশালী করে তোলে। এটির ইন্টার্নাল স্টোরেজ ১২৮ GB যা মাইক্রো SD কার্ড দিয়ে সম্প্রসারণ করা যাবে।

Moto G62 5G-তে ট্রিপল রিয়ার ক্যামেরা কনফিগারেশনে অন্তর্ভুক্ত৷ যার মধ্যে রয়েছে একটি f/১.৮ অ্যাপারচার লেন্স সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগালিক্সেল হাইব্রিড আল্ট্রা-ওয়াইড এবং ডেপথ শ্যুটার, একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ফটোগ্রাফার। সেলফি এবং ভিডিও কল নেওয়ার জন্য স্মার্টফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সেন্সর রয়েছে।

এটির ব্যাটারি ক্যাপাসিটি ৫,০০০ mAh ব্যাটারি যা ২০ ওয়াট টার্বোপাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট করে। 5G এর পাশাপাশি USB Type-C পোর্ট রয়েছে এতে। নিরাপত্তার জন্য দেওয়া হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

Moto G62 5G এর দাম এবং লঞ্চের তারিখ

Motorola এর তরফ থেকে কোনও তথ্য প্রকাশিত না হলেও বিভিন্ন টেক সংবাদ অনুযায়ী এটি চলতি বছর জুলাই মাসের শেষ দিকে লঞ্চ হতে পারে। এবং এর সম্ভাব্য দাম থাকতে পারে ১৬,৯৯৯ টাকা। স্মার্টফোন সংক্রান্ত বিশদ তথ্য জানার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে।

Categories