Prothom Kolkata

Popular Bangla News Website

‘এ বার এক জনের পতনের দিকে যাত্রা শুরু হল’, উদ্ধবকে ট্যুইট খোঁচা রাজের

1 min read

।।প্রথম কলকাতা।।

মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার পরে এ বার তুতো ভাই রাজ ঠাকরের নিশানা হলেন উদ্ধব। বৃহস্পতিবার ট্যুইটারে উদ্ধবের নাম না করে মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ লিখেছেন, ‘যখন কেউ সৌভাগ্যকে তার ব্যক্তিগত কৃতিত্ব বলে মনে করে। এ বার এক জনের পতনের দিকে যাত্রা শুরু হল।’ উল্লেখ্য দিনকয়েক আগেই এভাবে একদফা কটাক্ষ করেছিলেন রাজ। তখন একনাথ শিন্ডে সহ শিবসেনার একঝাঁক নেতা বেসুরো। আর উদ্ধব পতনের পর এইবস্থায় উদ্ধব ঠাকরের ক্যাম্পকে খোঁচা দিল রাজ ঠাকরের নেতৃত্বাধীন দল।

রাজের ট্যুইট নতুন জল্পনা তৈরি করেছে মহারাষ্ট্র রাজনীতিতে। একনাথ শিন্ডের নেতৃত্বাধীন বিদ্রোহী শিবির বৃহস্পতিবারও জানিয়েছে, শিবসেনার প্রয়াত প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের নাম সামনে রেখেই রাজনৈতিক অস্তিত্বের লড়াইয়ে নামতে চলেছেন তারা। বিজেপি এবং শিন্ডেগোষ্ঠীর জোটে রাজও যোগ দিতে পারেন বলে এমএনএসের একটি সূত্র থেকে ইঙ্গিত মিলেছে।

বালাসাহেবের জীবদ্দশাতেই ২০০৬ সালে তার প্রিয় ভাইপো রাজ শিবসেনার সঙ্গ ছেড়ে নিজের দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা গড়েছিলেন। বালাসাহেবের নামে কোনও অভিযোগ না করলেও একাধিক বার উদ্ধবের ‘নেতৃত্বগুণ’ নিয়ে কটাক্ষ করেছেন তিনি।কয়েক মাস আগেই রাজ কটাক্ষ করে ট্যুইটে লিখেছিলেন যে ‘দুর্ভাগ্যবশত মহারাষ্ট্রে আমাদের কোনও যোগী নেই আমাদের যা আছে তা হল ভোগী এখানে আশা করা এবং প্রার্থনা করা শুভ বুদ্ধি বিরাজ করে’

নিজেদের আসল শিবসেনা বলে দাবি করা শিন্ডে শিবিরের একাংশ মনে করছে, বালাসাহেবের রাজনৈতিক উত্তরাধিকার দাবির জন্য ঠাকরে পদবির উপস্থিতি জরুরি। তাই তারা চাইছেন রাজকে সঙ্গে পেতে। সম্প্রতি মহারাষ্ট্রে রাজনৈতিক টানাপড়েনের সময় একাধিক বার শিন্ডের সঙ্গে টেলিফোনে রাজের কথাও হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories