Prothom Kolkata

Popular Bangla News Website

2022 TVS Radeon : কম দামে বাড়ি আনুন টিভিএস-এর নতুন বাইক, বাঁচবে তেল খরচ

1 min read

।। প্রথম কলকাতা ।।

TVS Motors তাদের জনপ্রিয় দু চাকা TVS Radeon এর আপডেটেড মডেল লঞ্চ করল আজ। এই ১১০ সিসির গাড়িতে একাধিক নতুন ফিচার্স যোগ করেছে গাড়ি সংস্থা। যা ব্যবহার করে অনেকটাই উপকৃত হবেন গ্রাহকরা। তবে আশ্চর্যের বিষয়, নতুন মডেল লঞ্চ করলেও Radeon এর দাম বৃদ্ধি করেনি TVS। বাইকটির দাম যা ছিল তাই আছে। এটির বাজার মূল্য রয়েছে ৫৯,৯২৫ টাকা (এক্স-শোরুম)।

2022 TVS Radeon নতুন করে যে বৈশিষ্টগুলি যোগ হয়েছে তা হল একটি রিয়েল-টাইম মাইলেজ ইন্ডিকেটর (RTMi), একটি USB মোবাইল চার্জিং পোর্ট এবং মাল্টি কালার রিভার্স LCD ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এগুলি বাদেও আরও একাধিক বৈশিষ্ট পাওয়া যাবে এই সাশ্রয়ী মূল্যের বাইকে।

2022 TVS Radeon এ নতুন কি যোগ হয়েছে?

নতুন মডেলে রিভার্স LCD ইন্সট্রুমেন্ট কনসোল যোগ করেছে টিভিএস। এই কনসোলে বিভিন্ন তথ্য সম্পর্কে অবগত থাকতে পারবেন চালকরা, যেমন রিয়েল-টাইম মাইলেজ ইন্ডিকেটর (সেগমেন্টে এটিই প্রথম বাইক যেখানে এই ফিচার রয়েছে, দাবি সংস্থার), ক্লক সার্ভিস ইন্ডিকেটর, লো ব্যাটারি ইন্ডিকেটর, হাই স্পিড এবং অ্যাভারেজ স্পিড সংক্রান্ত তথ্য।

2022 Radeon এ TVS এর ইন্টেলিজিও (ISG এবং ISS সিস্টেম) প্রযুক্তিও যোগ করা হয়েছে। এই প্রযুক্তির কাজ হল দীর্ঘক্ষণ বাইক না চললে এটি ইঞ্জিন বন্ধ করে দেয়, এইভাবে জ্বালানী সাশ্রয় করতে পারবেন। এ ছাড়া ডুয়াল-টোন ডিজাইন দেওয়ায় বাইকটি একটি প্রিমিয়াম লুক প্রদান

2022 TVS Radeon এর ইঞ্জিন

নতুন TVS Radeon-এর পাওয়ারট্রেন বা ইঞ্জিন ক্ষমতা রয়েছে ১০৯.৭ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুলড ইঞ্জিন যা সংস্থার EcoThrust Fuel-injection (ET-Fi) প্রযুক্তির সাথে যুক্ত। এই মোটরটি ৭০০০ rpm এ ৮.২ bhp শক্তি এবং ৫,০০০ rpm এ ৮.৭ Nm পিক টর্ক তৈরি করে। ইঞ্জিনটি একটি ৪ স্পীড গিয়ারবক্সের সাথে যুক্ত।

Categories