Prothom Kolkata

Popular Bangla News Website

WhatsApp এ মজাদার ফিচার! ভিডিও কলে ক্রিয়েট করা যাবে অ্যানিমেটেড অবতার

1 min read

।। প্রথম কলকাতা ।।

ব্যবহারকারীদের সুবিধার্থে বিগত দিনে একাধিক ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। মেসেজিং হোক কিংবা ভিডিও/অডিও কল সবেতেই এসছে পরিবর্তন। তবে এবার শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ ভিডিও প্ল্যাটফর্ম আরও জনপ্রিয় করে তুলতে এক নতুন ফিচার যোগ করতে চলেছে মেটা। ভিডিও কলে নিজেদের দেখা ছাড়াও নিজেদের অবতার (Avatar) ক্রিয়েট করতে পারবেন ব্যবহারকারীরা।

WabetaInfo সূত্রে খবর, এই ফিচারের উপর অনেকদিন ধরেই কাজ করছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ের শেষ স্তরে রয়েছে। অদূর ভবিষ্যতে যে কোনও সময় এটি যুক্ত হতে পারে ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে।

WhatsApp অবতার –

কিছুদিন আগে মেটা তথা ফেসবুকে এই ‘অবতার’ ক্রিয়েট করার ট্রেন্ড শুরু হয়েছিল। যেখানে ব্যবহারকারীরা নিজেদের অ্যানিমেটেড রূপ তৈরি করতে পারতেন। সেইসময় এই ভার্চুয়াল কার্টুন বা ভার্চুয়াল অবতার দারুণ সাড়া ফেলেছিল সোশ্যাল মিডিয়ায়। ঠিক সেরকমই কিছু বৈশিষ্ট দেখা যেতে পারে হোয়াটসঅ্যাপে। তবে এই অ্যানিমেটেড অবতার 2D হবে নাকি 3D হবে তা এখনও জানা যায়নি।

কীভাবে ব্যবহার করা যাবে এই অ্যানিমেটেড অবতার?

কোনও ব্যবহারকারী যখনই হোয়াটসঅ্যাপে ভিডিও কল করবে তাঁর স্ক্রিনে ‘Switch to Avatar’ এর একটি অপশন আসবে। লাইভ ফ্রন্ট ক্যামেরা মারফত এই অপশনে ট্যাপ করলেই একটি ভার্চুয়াল অবতার ক্রিয়েট করার সুযোগ পাবেন। পরীক্ষার জন্য বিটা ব্যবহারকারীদের কাছে এই ফিচারটি রোল আউট করা হয়েছে, কিন্তু দুর্ভাগ্যবশত এই অপশনটি এখনও কার্যকর হয়নি।

এই অপশন কার্যকর না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। যদিও এটি কবে থেকে চালু হতে পারে সেই বিষয়েই স্পষ্ট কিছু জানানো হয়নি। সফল পরীক্ষার পর এটি বিটা ব্যবহারকারীদের কাছে কার্যকর হতে কিছুটা সময় লাগতে পারে। বিটা ব্যবহারকারীদের পর এই ফিচার বাকি ইউজারদের অ্যাকাউন্টে রোল আউট করা শুরু করবে হোয়াটসঅ্যাপ।

Categories