Prothom Kolkata

Popular Bangla News Website

শুধুই কি পুরী!এবার বেলঘড়িয়ার রথতলাতে আসার আমন্ত্রণ বিধায়ক মদন মিত্রের

।। প্রথম কলকাতা।।

আগামীকাল শুভ রথযাত্রা। রাজ্যের বিভিন্ন বিখ্যাত রথ গুলি নিয়ে ইতিমধ্যে প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। পুরী থেকে শুরু করে মাহেশ, মহিষাদল এছাড়াও বিভিন্ন জেলার আরও প্রসিদ্ধ রথ যাত্রার উৎসবের জন্য মুখিয়ে রয়েছেন রাজ্যবাসী। তবে এবার বেলঘড়িয়ার বিধায়ক মদন মিত্র আমন্ত্রণ জানালেন বেলঘড়িয়ার রথ তলাতে এসে রথ দেখার জন্য । তাঁর কথায় পুরীর রথের আদলেই তৈরি করা হয়েছে বেলঘড়িয়ার রথ তলার এই রথ। যা সাধারণ মানুষের মনে অবশ্যই দাগ কাটবে।

তিনি জানান ,আগামীকাল রথযাত্রা উপলক্ষে বেলঘড়িয়া রথ তলাতে পরিচালনা কমিটির পক্ষ থেকে ত্রিশ ফুটের তিনটি রথ তৈরি করা হয়েছে। যেই রথ বিটি রোড পরিক্রমা করবে । আর তাই এবার রথ দেখতে পুরী যাওয়ার প্রয়োজন নেই বরং বেলঘড়িয়ায় আসার আমন্ত্রণ জানিয়েছেন মদন মিত্র। তিনি জানান, এবার সাধারণ মানুষ যারা পুরীতে গিয়ে রথ দেখার ইচ্ছে রাখেন তাঁরা বেলঘড়িয়ায় এসে সেই ইচ্ছা পূরণ করতে পারেন। একেবারেই পুরীর রথের আদলে তৈরি করা হয়েছে বেলঘড়িয়ার রথ তলার ওই তিনটি রথ। যা গোটা এলাকা পরিক্রমণ করবে।

দীর্ঘ দুবছরের করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে চলতি বছরে রথযাত্রা আয়োজন করা হয়েছে বেলঘড়িয়ার রথতলায় । কাজেই সেখানে জনসাধারণের ভিড় জমার আশঙ্কা থাকছে। সেই কারণে নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়া হবে । বিশৃঙ্খলা যাতে কোনভাবেই সৃষ্টি না হয় তার জন্য প্রশাসনের সাহায্য নেওয়া হয়েছে বলে জানালেন বিধায়ক । আগামীকালের রথ তলায় পরিচালনা কমিটি তো থাকছেই এছাড়াও থাকছে স্বেচ্ছাসেবকরা।

জলের সুব্যবস্থা থাকবে সেখানে ,থাকবে অ্যাম্বুলেন্স সহ চিকিৎসা ইউনিট। পুলিশি নিরাপত্তাও সেখানে রাখা হবে বলে জানা গিয়েছে। অন্যদিকে এলাকার যে সমস্ত আশ্রম রয়েছে তাদেরকেও আমন্ত্রণ পাঠানো হয়েছে এই রথ যাত্রায় অংশ নেওয়ার জন্য। এক কথায় আগামীকালের বেলঘড়িয়ার রথতলার রথযাত্রা জাঁকজমকপূর্ণ হতে চলেছে । আর সেখানে সশরীরে সবকিছুর উপর নজরদারি রাখতে উপস্থিত থাকবেন বিধায়ক মদন মিত্র।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories