Prothom Kolkata

Popular Bangla News Website

Maruti Brezza : দুর্ধর্ষ লুকে মারুতির নয়া কম্প্যাক্ট SUV, মাত্র ১১ হাজার টাকায় বুক করার সুযোগ

1 min read

।। প্রথম কলকাতা ।।

অবশেষে লঞ্চ হল বহু প্রতীক্ষিত 2022 Maruti Suzuki Brezza। এই কম্প্যাক্ট SUV গাড়ি, এদিন একাধিক ভ্যারিয়েন্টে বাজারে ছাড়লো মারুতি সুজুকি ইন্ডিয়া। এই গাড়ি তিনটি ডুয়াল টোন কালার এবং ৬ টি সিঙ্গেল টোন কালার স্কিমে উপলব্ধ রেখেছে সংস্থা। ডুয়াল টোন রঙের বিকল্পগুলির মধ্যে রয়েছে সিজলিং রেড ও মিডনাইট ব্ল্যাক রুফ, ব্রেভ খাখি ও আর্কটিক হোয়াইট রুফ এবং স্প্লেন্ডিড সিলভার মিডনাইট ও ব্ল্যাক রুফ।

নজরকাড়া ডিজাইনের পাশাপাশি ১০ টি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Maruti Brezza। যেগুলি হল – ম্যানুয়াল ট্রান্সমিশনের মধ্যে LXI, LXI (O), VXI, VXI (O), ZXI, ZXI (O) এবং ZXI। আর অটোমেটিক ট্রান্সমিশনের মধ্যে VXI, ZXI এবং ZXI+।

Maruti Brezza এর ইঞ্জিন

এই কম্প্যাক্ট SUV -তে রয়েছে একটি ১.৫ লিটার ডুয়াল-জেট K15C পেট্রোল ইঞ্জিন। যা হালকা-হাইব্রিড প্রযুক্তির সাথে মিলিত। ইঞ্জিনটি ১০৩ PS শক্তি এবং ১৩৭ Nm টর্ক জেনারেট করতে সক্ষম। ট্রান্সমিশন বিকল্পগুলির মধ্যে রয়েছে একটি ৫ স্পীড ম্যানুয়াল এবং একটি ৬ স্পীড টর্ক-কনভার্টার অটোমেটিক গিয়ারবক্স। এছাড়াও Maruti Brezza গাড়িতে অটোমেটিক ভ্যারিয়েন্টে স্টিয়ারিং-মাউন্ট করা প্যাডেল শিফটারও পাওয়া যাবে। ভ্যারিয়েন্ট অনুযায়ী ১৯.৮০ থেকে ২০.১৫ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ প্রদান করতে সক্ষম গাড়িটি।

Maruti Brezza এর ফিচার্স এবং যাত্রী সুরক্ষা

একটি ৯ ইঞ্চি স্মার্টপ্লে প্রো+ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি ৩৬০ ডিগ্রি ক্যামেরা, স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, পরিবেষ্টিত আলো, ওয়্যারলেস চার্জার, একটি হেড আপ ডিসপ্লে, আরকামিস-টিউনড সাউন্ড সিস্টেম, টেলিস্কোপিক সামঞ্জস্য সহ একটি ফ্ল্যাট-বটম স্টিয়ারিং হুইল কুলড গ্লাভ বক্স এবং রিয়ার এসি ভেন্ট। উল্লেখ্য, এটি মারুতির প্রথম গাড়ি যেখানে ইলেকট্রিক সানরুফ দেওয়া হয়েছে।

যাত্রী সুরক্ষার জন্য এটির প্রত্যেকটি ভ্যারিয়েন্টে হিল হোল্ড অ্যাসিস্ট সহ ৬ টি এয়ারব্যাগ এবং ইলেকট্রনিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম (ESP) রয়েছে। পাশাপাশি ২০ টির বেশি নিরাপত্তা বৈশিষ্ট্য যার মধ্যে উল্লেখযোগ্য রিভার্স পার্কিং সেন্সর, হাই-স্পিড অ্যালার্ট সিস্টেম, ISOFIX চাইল্ড সিট রেস্ট্রেন্ট সিস্টেম ইত্যাদি যোগ করা হয়েছে গাড়িটিতে।

Maruti Brezza এর দাম

Maruti Brezza এর পেট্রোল ম্যানুয়াল ট্রান্সমিশন (LXi) ভ্যারিয়েন্টের দাম শুরু ৭.৯৯ লক্ষ টাকা থেকে। ম্যানুয়াল ট্রান্সমিশনের টপ স্পেক ভ্যারিয়েন্ট (ZXi+ ডুয়াল টোন)এর দাম ১২.৪৬ লক্ষ টাকা। অন্যদিকে অটোমেটিক ট্রান্সমিশনের VXi) দাম শুরু হয়েছে ১০.৯৬ লক্ষ টাকা থেকে যা সর্বোচ্চ ১৩.৯৬ লক্ষ টাকা পর্যন্ত রয়েছে। এই গাড়িটি আপনি প্রি-বুক করেও রাখতে পারেন। এর জন্য ১১ হাজার টাকার অগ্রিম পেমেন্টে দিতে হবে আপনাকে।

Categories