Prothom Kolkata

Popular Bangla News Website

আনটোল্ড বাজপেয়ী, মোদীর পর এবার বায়োপিকে ‘অটল’! মুখ্য ভূমিকায় কে?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

বলিউডে চলচ্চিত্র নির্মাণের অন্যতম হট টপিক এখন বায়োপিক। খেলা থেকে শুরু করে রাজনীতি সকল ব্যক্তিত্বদের নিয়েই বলিউড গড়ে তুলছে বায়োপিক। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে মুক্তি পেয়েছিল নরেন্দ্র মোদীর বায়োপিক ‘পি এম নরেন্দ্র মোদী’। এবার তাঁর রেশ কাটিয়ে বড় পর্দায় আসতে চলেছে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক। ছবির নাম প্রথমে ‘আনটোল্ড বাজপেয়ী’ থাকলেও পরবর্তীকালে তা পরিবর্তন করে রাখা হয় ‘অটল’। এনপি-র বই ‘দ্য আনটোল্ড বাজপেয়ী’-র উপর ভিত্তি করেই বানানো হবে এই ছবি।

ছবি তৈরির ভাবনা অনেকদিন আগেই ঘোষণা করা হলেও জানানো হয়নি মুক্তির দিন। সদ্য প্রযোজক সন্দীপ সিং নিজেস্ব সোশ্যাল মিডিয়ায় একটি মোশন পোস্টার শেয়ার করে ঘোষণা করলেন ছবির মুক্তির দিন। একই সাথে ছবির ঝলক শেয়ার করে সন্দীপ লিখলেন, “অটল বিহারী বাজপেয়ী ভারতীয় ইতিহাসের অন্যতম সেরা নেতা। তাঁর বক্তব্য শুনেই পরাজিত হত শত্রুরা। যিনি দেশকে ইতিবাচকভাবে নেতৃত্ব দিয়েছিলেন এবং প্রগতিশীল ভারতের মানচিত্র তৈরি করেছিলেন।”

পাশাপাশি প্রযোজক জানান, “ছবিতে শুধুমাত্র রাজনীতিককে তুলে ধরা হবে না। সাহিত্যপ্রেমী প্রধানমন্ত্রীকেও ফুটিয়ে তোলা হবে ছবিতে। এই ছবিতে উঠে আসবে অটল বিহারী বাজপেয়ীর জীবনের অন্যান্য দিকও। তিনি জীবনে শুধু রাজনীতিবিদ নন, একাধারে ছিলেন শিল্পী। তাঁর কবিতা, লেখা এবং তাঁর মানবিক দিকও উঠে আসবে এই ছবির মধ্যে দিয়ে।

এছাড়াও, বাজপেয়ীর বায়োপিক ‘অটল’-এর প্রথম পোস্টার শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘ম্যায় রহু, ইয়া না রহু ইয়ে দেশ রহেনা চাহিয়ে’। এনপি মেঞ্চার লেখা বই ‘আনটোল্ড বাজপেয়ী: পলিটিশিয়ান অ্যান্ড প‍্যারাডক্স’ থেকেই সিনেমার চিত্রনাট্য লেখা হয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রীর ৯৯ তম জন্মবার্ষিকীতে ছবিটি মুক্তি পাবে বড়পর্দায়। ২০২৩-এর ক্রিসমাসের সময় মুক্তি পাবে ‘অটল’। যদিও ছবিতে অটল বিহারী বাজপেয়ী-র ভূমিকায় কাকে দেখা যাবে তা তা এখনও ঠিক হয়নি। এমনকী ছবিটি কার পরিচালনায় তৈরি হবে তাও এখনও অধরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories