Prothom Kolkata

Popular Bangla News Website

Birbhum: ফের কি বড় কোনো নাশকতার ছক? মহম্মদ বাজার থেকে উদ্ধার ৮১ হাজার ডিটোনেটর

1 min read

।। প্রথম কলকাতা।।

এস টি এফ এবং বীরভূম জেলা পুলিশের বড় সাফল্য। যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ডিটোনেটর উদ্ধার করা হল বীরভূমের মহম্মদ বাজার এলাকা থেকে। যার পরিমাণ প্রায় ৮১ হাজার । আটক করা হয়েছে একজনকে। ধৃতের নাম আশিস কেওড়া, সে পশ্চিম বর্ধমান জেলার রানীগঞ্জের বাসিন্দা বলে জানা গিয়েছে । বুধবার গভীর রাতে পুলিশ হানা দেয় মহম্মদ বাজার এলাকায়। আর সেখানেই আটক করা হয় একটি টাটা সুমো গাড়িকে। তার মধ্যে থেকেই বস্তা ভর্তি ডিটোনেটর উদ্ধার করেন তাঁরা।

পুলিশ সূত্রে খবর, আসানসোল থেকে রামপুরহাটের দিকে যাচ্ছিল ওই টাটা সুমো গাড়িটি। ভোররাতে গোপন সূত্রে খবর পেয়ে মহম্মদ বাজারে এসে উপস্থিত হয় পুলিশ এবং এস টি এফ। গাড়িটি দেখে সন্দেহ হয় পুলিশের। আটক করা হয় সেটিকে। চালানো হয় তল্লাশি আর তল্লাশি চালাতেই বস্তাভর্তি ডেটোনেটর উদ্ধার করেন তাঁরা । গতকাল ৬০ নম্বর জাতীয় সড়কের উপর এই ঘটনা ঘটে। তবে এই বস্তা ভর্তি বিস্ফোরণ তৈরির উপাদান কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কে-ই বা পাঠিয়েছিল সেই সম্বন্ধে এখনও পর্যন্ত স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

আপাতত ওই ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ বেশ কিছু তথ্য সংগ্রহ করার চেষ্টা করছে । যদিও এই ডিটোনেটর পাথর খাদানে পাথর স্তর ভাঙ্গার কাজে ব্যবহার করা হয় কিন্তু এত বিপুল পরিমাণ বিস্ফোরক কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, কী কাজে নিয়ে যাওয়া হচ্ছিল এরকম একাধিক প্রশ্ন বর্তমানে মাথাচাড়া দিয়ে উঠেছে । এই পাচার কার্যের সঙ্গে আরও কারা জড়িত রয়েছে সে বিষয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বড় কোন নাশকতার ছক কষা হয়েছে কিনা সে বিষয়েও যথেষ্ট প্রশ্ন রয়েছে। জানা গিয়েছে বর্তমানে বীরভূমের বিভিন্ন প্রান্তে নজরদারি রাখা হবে পুলিশের তরফ থেকে এছাড়াও এই পাচারকার্যের ঘটনায় জড়িতদের গ্রেফতার করার জন্যে তল্লাশি শুরু করেছে পুলিশ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories