Prothom Kolkata

Popular Bangla News Website

Wimbledon 2022 : টানা চতুর্থবার শিরোপা জয়ের লক্ষ্যে এগোচ্ছেন জোকোভিচ, বিদায় অ্যান্ডি মারের

1 min read

।। প্রথম কলকাতা ।।

উইম্বলডনে শুরুটা অবশ্য দুর্দান্ত করেছেন ২০বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা নোভাক জোকোভিচ। টানা চতুর্থবার উইম্বলডনে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে চলেছেন তিনি। অস্ট্রেলিয়ার থানাসি কোকিনাকিসকে স্ট্রেট সেটে উড়িয়ে তৃতীয় রাউন্ডে পা রাখলেন জোকোভিচ। তিন সেটে প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দেন সার্বিয়ান তারকা। দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ জেতেন ৬-১, ৬-৪, ৬-২ গেমে। শুক্রবার ১ জুলাই তৃতীয় রাউন্ডের ম্যাচে তার দেশীয় মিওমির কেকমানভিচের মুখোমুখি হবেন।

মরসুমের শুরুটা অবশ্য সুখকর হয়নি জোকোভিচের। চলতি বছরের শুরুতে ভিসা সংক্রান্ত মামলায় অস্ট্রেলিয়া ওপেনে অংশ নিতে পারেননি জোকার। এরপর রোঁলা গাঁরোয় চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে সার্বিয়ান তারকাকে। ম্যাচের পরে জোকোভিচ বলেন, “আমি আজ আমার পারফরম্যান্সে খুব খুশি। আমি ভেবেছিলাম আমি খুব ভাল শুরু করেছি, তাকে প্রতিটি পয়েন্টের জন্য কাজ করতে বাধ্য করেছি, যে আমি খেলায় তার সার্ভ ফিরিয়ে আনতে পেরেছি। আমি তাকে কোর্টের চারপাশে কাজ করার চেষ্টা করেছি, খেলায় অনেক বৈচিত্র্য আনতে পারি।”

বুধবার, ২৯ জুন, অন্যদিকে ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে বিশ্বের ২০ নম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের জন ইসনারের কাছে ৪-৬, ৬-৭ (৪-৭), ৭-৬ (৭-৩), ৪-৬ হেরে উইম্বলডন ২০২২ থেকে বিদায় নিলেন।

Categories