Prothom Kolkata

Popular Bangla News Website

ব্যবসায়ীদের ১৬হাজার টাকা ঋণ, নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষার পথে যোগী

1 min read

।।প্রথম কলকাতা।।

নির্বাচনী ইস্তেহারে বিজেপি জানিয়েছিল ব্যবসায়ীদের সুবিধার জন্য ১৬হাজার কোটি টাকা ঋণ দেওয়া হবে। আজ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ সেই প্রতিশ্রুতি রক্ষা করতে চলেছেন।

জানা যাচ্ছে যোগী আজ ব্যবসায়ীদের ১৬ হাজার কোটি টাকার ঋণ বিতরণ করবেন এবং এর মাধ্যমে আরেকটি নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি। এই প্রকল্পের অধীনে, কেন্দ্রীয় সরকারের কর্মসংস্থান উদ্যোগে, ১.৯০ লক্ষ সুবিধাভোগীকে আজ ১৬হাজার কোটি টাকা দেওয়া হবে। রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী লখনউয়ের লোক ভবনে অনুষ্ঠিতব্য এমএসএমই ঋণ মেলায় এই টাকা বিতরণ করবেন এবং রাজ্য বিজেপি সরকারের সমস্ত জেলায় একযোগে একটি ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সূত্রের খবর মুখ্যমন্ত্রী কর্মসংস্থান প্রকল্পের সুবিধাভোগীদের ঋণ বিতরণ করবেন এবং ঋণ মেলায় প্রধানমন্ত্রীর কর্মসংস্থান সৃষ্টি কর্মসূচি, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা, মুখ্যমন্ত্রী যুব স্বরোজগার যোজনা, ওডিওপি তহবিল প্রকল্পের সুবিধাভোগী হবেন।

তথ্য অনুসারে, এই কর্মসূচিতে যোগী ২০২২-২৩ বছরের জন্য ২.৩৫ লক্ষ কোটি টাকার বার্ষিক ঋণ প্রকল্পও শুরু করবেন। তথ্য অনুসারে, যোগী আজ ১.৯০লক্ষ সুবিধাভোগীদের ১৬ হাজার কোটি টাকার ঋণ বিতরণ করবেন। এই প্রথম বিজেপি রাজ্যে এত বড় পরিসরে ব্যবসায়ীদের ঋণ দিতে চলেছে। আসলে, রাজ্য সরকারের উদ্দেশ্য যুবকদের আত্মকর্মসংস্থানের সাথে যুক্ত করা।

আর এই কারণে কেন্দ্রীয় সরকারের পরিকল্পনার আওতায় ব্যবসায়ীদের ঋণ দেওয়া হচ্ছে। রাজ্যে সরকার ব্যাঙ্কিং সেক্টরকে শক্তিশালী করেছে এবং রাজ্যে দ্বিতীয়বার যোগী আদিত্যনাথের সরকার গঠনের পরে, সরকার স্পষ্ট করে দিয়েছিল যে সরকার যুবকদের আত্মকর্মসংস্থানের সাথে যুক্ত করতে ঋণ সুবিধা দেবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories