Prothom Kolkata

Popular Bangla News Website

দু’বছর পর গানে ফিরলেন রায় শ্রীপর্ণা, কোন গান গাইলেন তিনি ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রায় দু-বছর পর আবার নতুন গান নিয়ে আসলেন ভারত-বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রায় শ্রীপর্ণা। তাঁর ঝুলিতে বেশ কয়েকটি জনপ্রিয় এবং সুপারহিট গান রয়েছে। তিনি তাঁর ভক্ত এবং শ্রোতাদের জন্য প্রায় দু-বছর পর যে গানটি সম্প্রতি গেয়েছেন সেটি হল ‘দিল করার আয়া’ । গানটি শুনতে পাবেন রায় শ্রীপর্ণার ফেসবুক এবং ইউটিউব চ্যানেলে( Roy Sreeparna) । সেখানেই ২৯ শে জুন বুধবার বিকেল চারটের সময় গানটি প্রকাশ পেয়েছে । এর আগেও ২০২১ সালের জুন মাসের ১৬ তারিখে ইউটিউব চ্যানেলে রায় শ্রীপর্ণার গান ‘জান নিসার’ রীতিমত ঝড় তুলেছিল। পাশাপাশি ওই বছরই ২৬শে জুলাই তাঁর ‘ কলঙ্ক ‘ নামক আরেকটি গান রিলিজ করেন।

সম্প্রতি রায় শ্রীপর্ণার গাওয়া ‘দিলকো করার আয়া’ গানটি লিখেছেন রানা সাওতাল। ভারতের অর্ব ক্রিয়েশন স্টুডিওতে এই গানটির রেকর্ডিং হয়েছে। দেবদীপ বণিক গানটির অডিও মিক্সিং অ্যান্ড মাস্টারিং করেছেন। ভিডিও এডিটিং করেছেন মনজিত দেববর্মা। গানটির সিনেমাটোগ্রাফার হিসেবে রয়েছেন দ্বীপজ্যোতি চক্রবর্তী।

গত দু-বছর সারা বিশ্বজুড়ে রীতিমত করোনা দাপিয়ে বেড়িয়েছে। এই পরিস্থিতিতে ভারত-বাংলাদেশের পরিস্থিতি খুব একটা ভালো ছিল না। তাই তাঁর ইচ্ছা থাকা সত্ত্বেও তিনি ভক্তদের জন্য নতুন গান নিয়ে আসেননি । এই কারণে এই দুই বছরে একটা গ্যাপ তৈরি হয়েছিল। পরিস্থিতি স্বাভাবিক হতেই তিনি আবার দর্শক এবং শ্রোতাদের অনুরোধে নতুন গান নিয়ে আসলেন। ‘দিলকো করার আয়া’ গানটিতে অভিনয় করেছেন সিদ্ধর্থ শুক্লা ও নেহা শর্মা ।

একজন জনপ্রিয় গায়িকা হিসেবে বেশ নামডাক রয়েছে রায় শ্রীপর্ণার । ২০২০ সালে তাঁর গাওয়া ‘ঢাক বাজা কাঁসর বাজা’ নামে দুর্গাপুজোর গানটি রীতিমত তুমুল জনপ্রিয়তা অর্জন করেছিল। ২০১৯ সালে ‘দ্য লিজেন্ড’ গানটিও গেয়েও তিনি বেশ জনপ্রিয়তা লাভ করেন। রায় শ্রীপর্ণা স্বর্ণপদক পেয়েছেন ভারতের ক্লাসিক্যাল মিউজিকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories