Prothom Kolkata

Popular Bangla News Website

Oscars Academy 2022: অস্কার কমিটির নতুন সদস্য কাজল, স্ত্রীয়ের সাফল্যে গর্বিত স্বামী অজয়

1 min read

।  প্রথম কলকাতা ।।

সম্প্রতি আয়োজিত হতে চলেছে অস্কার অ্যাকাডেমি ২০২২। এবছর ‘দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সেস’-এর তরফ থেকে ২০২২-এর অস্কার কমিটিতে অংশ নেওয়ার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে অস্কার কমিটির নতুন সদস্য হিসাবে আমন্ত্রিত জানানো হয়েছে বলিউড নায়িকা কাজল এবং লেখিকা রিমা কাগতিরকে। এছাড়াও বিভিন্ন দেশ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে মোট ৩৯৭ জনকে। যার মধ্যে অনেকেই শিল্পী, লেখক, নির্মাতা সহ প্রযোজক। যার মধ্যে অস্কারে মনোনয়ন প্রাপ্ত ৭১ জন এবং অস্কার জয়ী ১৫ জন শিল্পী আছেন। পেশাগত যোগ্যতার ওপর নির্ভর করে এই তালিকা তৈরি করা হয়। এবারের নির্বাচনের ক্ষেত্রে বেশ কয়েকটি যোগ্যতার মাপকাঠিকে মান্যতা দেওয়া হয়েছে।

অ্যাকাডেমি জানিয়েছে এবারের সদস্যপদের জন্য ৪৪ শতাংশ নারী-সহ মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের ৫৩টি দেশ থেকে প্রায় ৫০ শতাংশ সদস্য গ্রহণ করা হয়েছে। পরিচালক সুস্মিত ঘোষ এবং রিণ্টু থমাসের তৈরি ডকু ছবি ‘রাইটিং উইথ ফায়ার’ এই বছরই মনোনীত হয়েছিল ডকুমেন্টারি ফিচার বিভাগে। রীমা ডাক পেয়েছেন একজন বলিষ্ঠ লেখিকা হিসাবে। ‘তালাশ’, ‘গালি বয়’ এবং ‘গোল্ড’-এর মতো কাজ রয়েছে রীমার ঝুলিতে। অন্যদিকে অভিনেত্রী কাজলের ঝুলিতে রয়েছে ‘মাই নেম ইজ খান’ এবং ‘কভি খুশি কাভি গম’ এর মতো হিন্দি ছবিগুলি ৷

এছাড়াও ভারত থেকে সদস্য হিসাবে আগে থেকেই মনোনীত হয়েছেন, অস্কার বিজয়ী এ আর রহমান, মেগাস্টার অমিতাভ বচ্চন, সুপারস্টার শাহরুখ খান, বিদ্যা বালান, আমির খান, সলমন খান এবং আলি আফজল, প্রযোজক আদিত্য চোপড়া, গুনীত মঙ্গা, একতা কাপুর সহ শোভা কাপুর। নতুনদের মধ্যে যুক্ত হলেন কাজল।

আর তাতেই গর্বিত স্বামী অজয়। ট্যুইটারে অভিনন্দন জানিয়েছেন কাজল সহ অন্যান্যদের। একই সাথে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে বললেন, শুভেচ্ছা! অস্কার প্যানেলে আমন্ত্রিত অতিথিদের মধ্যে তুমি একজন, আজ খুব গর্ব হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories