Prothom Kolkata

Popular Bangla News Website

New Bike Launch : বাইক-প্রেমীদের ঘুম ছোটাবে Kawasaki Versys 650, ফিচার্স দেখুন

1 min read

।। প্রথম কলকাতা ।।

স্পোর্টস বাইক শুনলেই সবার আগে যে নামগুলি মাথায় আসে তার মধ্যে অন্যতম Kawasaki। স্পোর্টি ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন ও দুর্দান্ত সাসপেনশন সহ এই সংস্থার বাইক বরাবরই সকলের পছন্দের। সম্প্রতি সংস্থা ভারতে আরও একটি মোটরসাইকেল Kawasaki Versys 650 লঞ্চ করল। সংস্থা এই বাইকের বুকিং প্রক্রিয়াও শুরু করে দিয়েছে। গ্রাহকরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট বা তাদের নিকটস্থ ডিলারশিপে গিয়ে এটি বুক করতে পারেন। শীঘ্রই এই বাইকটির ডেলিভারিও শুরু করা হবে বলে সংস্থা সূত্রে খবর।

2022 Versys 650 একটি ২১ লিটার ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল-পিস স্টেপ-আপ সিট, ১৭ ইঞ্চি অ্যালয় হুইল, অ্যালুমিনিয়াম সুইংআর্ম এবং একটি আন্ডারবেলি এক্সজস্ট দেওয়া হয়েছে। Kawasaki ইন্ডিয়া 2022 Versys 650 আপাতত দুটি রঙে বাজারে ছেড়েছে – লাইম গ্রিন এবং মেটালিক ফ্যান্টম সিলভার। উভয় রঙের বিকল্পে একই রকম গ্রাফিক্স, বডি-কালার ফ্রন্ট ফেন্ডার এবং কালার ম্যাচিং রিম টেপ রয়েছে।

Kawasaki Versys 650 এর ফিচার্স

ফুল-এলইডি লাইট, একটি ফোর স্টেপ সামঞ্জস্যযোগ্য উইন্ডস্ক্রিন, একটি ব্লুটুথ কানেক্টড ৪.৩ ইঞ্চি রঙিন টিএফটি ডিসপ্লে যা কাওয়াসাকি রাইডোলজি স্মার্টফোন অ্যাপের সাথে সংযুক্ত। কনসোলে ব্লুটুথ সংযোগের বৈশিষ্ট্য থাকলেও, এটি ইনকামিং কল/মেসেজ অ্যালার্ট, মিউজিক কন্ট্রোল বা টার্ন-বাই-টার্ন নেভিগেশনের মতো ফাংশনে অ্যাক্সেস অফার করে না।

তবে ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল বার-স্টাইল ট্যাকোমিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর, শিফট ল্যাম্প, ফুয়েল গেজ, ওডোমিটার, ডুয়াল ট্রিপ মিটার, গড় জ্বালানি খরচ, অবশিষ্ট পরিসীমা, গড় গতি, মোট সময়, কুল্যান্টের তাপমাত্রা, বাহ্যিক বায়ুর তাপমাত্রা, ঘড়ি, ব্যাটারি ভোল্টেজ, পরিষেবা অনুস্মারক, তেল পরিবর্তন অনুস্মারক, এবং একটি ইকোনোমিকাল রাইডিং ইন্ডিকেটর রয়েছে এতে। নিরাপত্তার ক্ষেত্রে ডুয়াল-চ্যানেল ABS যা দুই-স্তরের ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেমের সাথে যুক্ত।

Kawasaki Versys 650 এর ইঞ্জিন

2022 Kawasaki Versys 650 বাইকে রয়েছে একটি ৬৪৯ সিসি সমান্তরাল-টুইন, লিকুইড-কুলড ইঞ্জিন। যা ৮,৫০০ rpm-এ ৬৫.৭ bhp শক্তি এবং ৭,০০০ rpm-এ ৬১ Nm পিক টর্ক তৈরি করে৷ মোটরটি ৬ স্পিড গিয়ারবক্সের সাথে যুক্ত।

ভারতীয় বাজারে Kawasaki Versys 650 এর দাম শুরু হয়েছে ৭.৩৬ লক্ষ টাকা থেকে। যদি এই বাইকের প্রতিদ্বন্দ্বিদের সাথে তুলনা করা হয় তাহলে Triumph Tiger Sport 660 এবং Suzuki V-Strom 650 XT এর দাম যথাক্রমে ৮.৯৫ লক্ষ এবং ৮.৯২ লক্ষ টাকা থেকে শুরু।

Categories