Prothom Kolkata

Popular Bangla News Website

Xiaomi 12S Ultra : মার খাবে DSLR! শাওমির নতুন ফোনে Sony এর IMX989 ক্যামেরা সেন্সর

1 min read

।। প্রথম কলকাতা ।।

আসন্ন দিনগুলিতে একগুচ্ছ নতুন ফোন আনতে চলেছে শাওমি (Xiaomi)। আগামী জুলাই মাসের ৪ তারিখে লঞ্চ হচ্ছে Xiaomi 12S Ultra, Xiaomi 12S Pro এবং Xiaomi 12S। তিনটি ফোনই Qualcomm এর সম্প্রতি উন্মোচিত Snapdragon 8+ Gen 1 প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুসারে, Xiaomi 12S Pro MediaTek Dimensity 9000 চিপ সমেত লঞ্চ হতে পারে।

সংস্থার পক্ষ থেকে লঞ্চের তারিখ ঘোষণা হওয়া মাত্রই আরও এক দুর্দান্ত ফিচার ফাঁস করল শাওমি। Xiaomi 12S Ultra -তে দেখা যেতে পারে Sony এর ১ ইঞ্চি IMX989 ক্যামেরা সেন্সর। তাই যদি হয় তাহলে বলতে হয়, এই সেগমেন্টে সেরা ক্যামেরা স্পেকস যুক্ত স্মার্টফোন হতে চলেছে এটি।

নতুন সেন্সর ব্যবহার করে 12S Ultra এর মতো ফোন অ্যাপলের (Apple) সবচেয়ে হাই-এন্ড কারেন্ট-জেনারেশন আইফোনের তুলনায় ৩২.৫ শতাংশ দ্রুত ক্যামেরা গতি এবং ১১ শতাংশ পর্যন্ত বুটিং গতি বৃদ্ধি করতে সক্ষম হবে। যদিও সংস্থার পক্ষ থেকে এই ফিচার সম্পর্কে কিছু জানানো হয়নি। শাওমির প্রতিষ্ঠাতা এবং সিইও লেই জুনের এক ট্যুইটে এটির ইঙ্গিত মিলেছে।

Xiaomi 12S সিরিজের সম্ভাব্য স্পেকস –

Xiaomi 12S এবং Xiaomi 12S Pro ৮ GB + ১২৮ GB, ৮ GB + ২৫৬ GB এবং ১২ GB + ৫১২ GB ইত্যাদি ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হতে পারে। অন্যদিকে Xiaomi 12S Pro ভ্যারিয়েন্টের Dimensity ভার্সনে সংস্করণে ৮ GB + ২৫৬ GB এবং ১২ GB + ৫১২ GB এই দুটি বিকল্প দেওয়া হতে পারে।

Snapdragon 8+ Gen 1 প্রসেসর চালিত Xiaomi 12S Pro ১২০ ওয়াট fastচার্জিং সমর্থন সহ আসতে পারে। অপরদিকে Xiaomi 12S এবং Xiaomi 12S Pro উভয়ই ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং বহন করবে৷

ডিসপ্লের ক্ষেত্রে Xiaomi 12S সিরিজে উচ্চ রিফ্রেশ রেট সহ AMOLED স্ক্রিন আসতে পারে। স্মার্টফোন সম্পর্কিত অন্যান্য ফিচার্স জানার জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে আমাদের।

Categories