Prothom Kolkata

Popular Bangla News Website

কপিল দেবের পর ফাস্ট বোলার হিসেবে ভারতের টেস্ট দলের অধিনায়ক হচ্ছেন জাসপ্রিত বুমরাহ

1 min read

।। প্রথম কলকাতা ।।

কোভিডের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে খেলতে পারবেন না রোহিত শর্মা। বদলে ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ এজবাস্টনে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন। ১ জুলাই বার্মিংহামে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। জল্পনা চলছিল রোহিতের অনুপস্থিতিতে ঋসভ পন্থকে অধিনায়ক করা হতে পারে। সেই জল্পনায় জল জল ঢেলে বুমরাহর হাতে তুলে দেওয়া হল অধিনায়কত্বের ব্যাটন। একটি রিপোর্টে এমনটাই জানানো হয়েছে। সেই সঙ্গে ৩৫ বছর পর কপিল দেবের সঙ্গে একই আসনে জায়গা করে নিতে চলেছেন জাসপ্রিত বুমরাহ। কপিল দেবের পর ফাস্ট বোলার হিসেবে ভারতীয় দলের অধিনায়ক হচ্ছেন ভারতের এই স্পিডস্টার।

শনিবার একটি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে (RAT) রোহিত শর্মার কোভিড ধরা পরে। তিনি বর্তমানে টিম হোটেলে আইসোলেশনে রয়েছেন এবং বিসিসিআই মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। রোহিত লিসেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে প্রথম দিনে ব্যাট করেছিলেন কিন্তু দ্বিতীয় দিনে মাঠে নামেননি। ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করেননি তিনি। ভারতীয় দল বুধবার বার্মিংহামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলন করেছিল এবং প্রতিবেদনে বলা হয়েছে যে রোহিত অনুশীলনের জন্য বাইরে আসেননি।

এর আগে রবিচন্দ্রন অশ্বিনও যুক্তরাজ্য সফরে যাওয়ার আগে কোভিডে আক্রান্ত হন। এবং দেরিতে ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেন তিনি। যুক্তরাজ্যে এখন বায়ো-বাবলের অধীনে ম্যাচগুলো খেলা হয় না। ভারতও সম্প্রতি দক্ষিণ আফ্রিকাকে বায়ো-বাবল ছাড়াই আয়োজন করেছে। টিম ইন্ডিয়া ইংল্যান্ডের বিরুদ্ধে একটি পুনঃনির্ধারিত টেস্ট ম্যাচ, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে চলেছে।

Categories